শুক্রবার ১৩ বৈশাখ, ১৪৩১ ২৬ এপ্রিল, ২০২৪ শুক্রবার

৪ ইরানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সমালোচনা ইরানের

অনলাইন ডেস্ক:-

যুক্তরাষ্ট্রে এক ইরানি-আমেরিকান সাংবাদিককে অপহরণ করার পরিকল্পনা তৈরির অভিযোগে চার ইরানি নাগরিকের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। মার্কিন ট্রেজারি বিভাগ এই আদেশ দেয়। তবে ইরান এ নিষেধাজ্ঞার কঠোর সমালোচনা করেছে। শনিবার (৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এখবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, নিউইয়র্কে বসবাস করা সাংবাদিক মাসিহ আলিনেজাদকে অপহরণ করার পরিকল্পনা করা হচ্ছে- এমন অভিযোগ তোলা হয় চার ইরানির বিরুদ্ধে। গত জুলাইতে এ ঘটনা ঘটে। সাংবাদিক আলিনেজাদ তেহরান সরকারের সমালোচক হিসেবে পরিচিত। নিষেধাজ্ঞাপ্রাপ্তরা হলেন, সিনিয়র ইরান-ভিত্তিক গোয়েন্দা কর্মকর্তা আলিরেজা শাহরোগী ফারাহানি এবং ইরানি গোয়েন্দা কর্মী মাহমুদ খাজেইন, কিয়া সাদেগী ও ওমিদ নুরি।

অভিযোগ তোলার দুইমাস পর এদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হলো। বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে এদের সব সম্পত্তি ‘ব্লক’ করা হবে এবং কোনো মার্কিন নাগরিক এদের সঙ্গে কোনো লেনদেন করতে পারবে না। এদিকে নিষেধাজ্ঞার সমালোচনা করে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ওয়াশিংটনকে বুঝতে হবে যে নিষেধাজ্ঞার প্রতি আসক্তি ত্যাগ করা এবং ইরানকে সম্মান করা ছাড়া তাদের আর কোনো উপায় নেই।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.