শুক্রবার ৬ কার্তিক, ১৪২৮ ২২ অক্টোবর, ২০২১ শুক্রবার

অ্যাডভোকেট সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক :-আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের আজকের এই দিন থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান তিনি।

সাহারা খাতুনের জন্ম ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায়। তিনি নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পান তিনি। পরে তাকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। তিনি আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ছাড়াও মৃত্যুর আগ পর্যন্ত সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য ছিলেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী সীমিত পরিসরে পালিত হবে। আজ সকালে রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত এই নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগ ও তার পরিবার। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সকাল ১০টায় শ্রদ্ধা জানাবে সেখানে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.