বৃহস্পতিবার ৩০ বৈশাখ, ১৪২৮ ১৩ মে, ২০২১ বৃহস্পতিবার

নকল মোড়কে প্যাকেটজাত হচ্ছে লাচ্ছা সেমাই

অনলাইন ডেস্ক :–ঈদকে সামনে রেখে নোয়াখালীর বেগমগঞ্জে নকল মোড়কে প্যাকেটজাত হচ্ছে লাচ্ছা সেমাই। আবার সে সেমাই তৈরি করা হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে এবং তাতে ব্যবহার হচ্ছে ভেজাল ঘি ও আটা।

এক অভিযানে বেরিয়ে আসে এক শ্রেণির ব্যবসায়ীদের এসব অপকর্ম। অভিযানে এ ধরনের অপকাণ্ডে জড়িত ৫ প্রতিষ্ঠানকে ৩লাখ টাকা ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১ মে) দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হোসেন চৌধুরী। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন অতিরিক্ত পুলিশ সুপার ও র‌্যাব ১১-এর কোম্পানি কমান্ডার খন্দকার মো.শামীম হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের বাবুল মিয়ার কারখানায় ৪টি নকল মোড়কে লাচ্ছা সেমাই প্যাকেটজাতের কাজ চলছিলো। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নকল মোড়কে সেমাই বাজারজাত করার অভিযোগে ওই প্রতিষ্ঠানকে ১লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি এবং তাতে ভেজাল ঘি ও আটা ব্যবহারের কারণে আনন্দ সেমাই কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। নকল সেমাই মজুদ করায় মেসার্স জুলফিকার আলী ভুট্টোর প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা ও একই অপরাধে প্রাণ ফিড নামে একটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অবৈধভাবে চানাচুর তৈরির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে লাচ্ছি সেমাইসহ নকল মোড়ক জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

বিষেরবাঁশী .কম / ডেস্ক /রূপা

Categories: অপরাধ ও দুর্নীতি,আইন-আদালত,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.