শুক্রবার ১৩ বৈশাখ, ১৪৩১ ২৬ এপ্রিল, ২০২৪ শুক্রবার

বিমান যাত্রী ইউরোপ ও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশ বন্ধ

অনলাইন ডেস্ক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় পুরো ইউরোপ ও বিশ্বের অন্য আরও ১২টি দেশ থেকে বাংলাদেশে সব ধরনের যাত্রী পরিবহন বন্ধ করে দিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

শুক্রবার (২ এপ্রিল) দিবাগত মধ্যরাত থেকে এসব দেশ থেকে বিমানের কোনো ফ্লাইট যাত্রী নিয়ে আসেনি। আগামী ১৮ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা থাকবে। ফলে যুক্তরাজ্য বাদে পুরো ইউরোপ ও ১২টি দেশ থেকে কোনো বিমান পরিবহন করা হবে না।

ইউরোপ ছাড়াও নিষেধাজ্ঞার আওতায় আসা ১২টি দেশ হলো- বাহরাইন, আর্জেন্টিনা, ব্রাজিল, জর্ডান, চিলি, কুয়েত, কাতার, লেবানন, পেরু, সাউথ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে।

এদিকে হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় (২ এপ্রিল সকাল ৮টা থেকে ৩ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত) ৩৯টি ফ্লাইটে ৪ হাজার ৭৫৪ জন যাত্রী দেশে এসেছে।

তাদের মধ্যে যুক্তরাজ্য ফেরত ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ান্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ সনদ ছাড়াই আসা আরও ২জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

২৪ ঘণ্টায় ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রীদের মধ্যে কিউআর-৬৪০ ফ্লাইটের ২ জন, ইউকে-৫৮২ ফ্লাইটের ৪জন, কিউআর-৬৪২ ফ্লাইটের ১জন, টিকে-৫৮৬ ফ্লাইটের ৪জন, বিজি-৪০৫০ ফ্লাইটের ১জন এবং এফজেড-৫৮৩ ফ্লাইটের ১জন ছিলেন। এদের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে আগত ২জন যাত্রীর করোনা নেগেটিভ সনদ ছিল না।

গত ৫ ডিসেম্বর থেকে ৩ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত যুক্তরাজ্য থেকে সর্বমোট ৪ হাজার ৪৭২ জন যাত্রী ফিরেছে। তাদের কেউ ৭দিন আবার কেউ ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ছিল ও বর্তমানেও রয়েছে।

বিষেরবাঁশী .কম / ডেস্ক / ঝিনুক

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.