মঙ্গলবার ১৭ বৈশাখ, ১৪৩১ ৩০ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

‘নির্বাচনের আগে সংবিধান সংশোধনের সুযোগ নেই’

বিষেরবাঁশী ডেস্ক: আগামী নির্বাচনের আগে সংবিধান সংশোধনের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৫ অক্টোবর) রাজধানীর সেতু ভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে ওবায়দুল এই মন্তব্য করেন।

খোঁজ নিয়ে জানা যায়, দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে সড়ক ও সেতু নির্মাণ নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের ঋণচুক্তির বিষয়ে ওবায়দুলের সঙ্গে আলোচনা হয় ভারতীয় হাইকমিশনারের।

বৈঠক শেষে ব্রিফিংয়ে হর্ষবর্ধণ শ্রিংলা জানান, এসব আলোচনার পাশাপাশি রোহিঙ্গা ইস্যুতেও কথা হয়েছে দুজনের মধ্যে। তিনি বলেন, কফি আনান কমিশন বাস্তবায়নের মাধ্যমে রোহিঙ্গা সংকটের সমাধান সম্ভব।

পরে ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে ভারতের মানসিকতার ইতিবাচক পরিবর্তন হয়েছে। তবে, তাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া খুব সহজ হবে না।’

ব্রিফিংয়ে, দেশের সাম্প্রতিক রাজনীতি এবং আগামী নির্বাচন প্রসঙ্গেও কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বিএনপির দিকে ইঙ্গিত করে বলেন, ‘তারা যতই এ নিয়ে হইচই করুন না কেন, আগামী ইলেকশনে নির্বাচন কমিশনের অধীনেই ইলেকশন হবে এবং বর্তমান সরকারই সহায়ক হিসেবে দায়িত্ব পালন করবে। আগামী নির্বাচনের আগে সংবিধানে হাত দেওয়ার কোনো সুযোগ নেই।’

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.