বুধবার ১৮ বৈশাখ, ১৪৩১ ১ মে, ২০২৪ বুধবার

এরশাদের অবর্তমানে জাপা চেয়ারম্যান জি এম কাদের

বিষেরবাঁশী ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ নিজের অবর্তমানে ছোট ভাই জি এম কাদেরকে দলের চেয়ারম্যান হিসেবে আগাম ঘোষণা দিয়েছেন। গতকাল মঙ্গলবার সাংগঠনিক এক নির্দেশে এরশাদ এই ঘোষণা দেন।

‘জাতীয় পার্টির জন্য ভবিষ্যৎ নির্দেশনা’ শিরোনামের এই সাংগঠনিক বিজ্ঞপ্তিতে এরশাদ নিজেই স্বাক্ষর করেছেন। উল্লেখ্য, গতকাল ১ জানুয়ারি ছিল জাপার ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। এইদিনেই এবং একাদশ জাতীয় সংসদ গঠনের প্রাক্কালে সহোদর জি এম কাদেরকে দলের ভবিষ্যৎ চেয়ারম্যান ঘোষণা করলেন এরশাদ।

নির্দেশনায় এরশাদ বলেছেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের জ্ঞাতার্থে জানিয়ে রাখছি যে, আমার অবর্তমানে পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। আশা করি, পার্টির জাতীয় কাউন্সিল আমার মতো তাকেও চেয়ারম্যান নির্বাচিত করে পার্টির সার্বিক দায়িত্ব তাকে অর্পণ করবে। পার্টির চেয়ারম্যান হিসেবে আমি যতদিন দায়িত্ব পালন করবো, গোলাম মোহাম্মদ কাদের আমাকে সহযোগিতা করবেন।

এরশাদের এই ঘোষণার পর জিএম কাদের গণমাধ্যমকে বলেন, ভাই (এরশাদ) নিজেই আমাকে বাসায় ডেকে নিয়ে ভবিষ্যতে এই দায়িত্ব নেওয়ার জন্য বলেন। ওনার শরীর ভালো না, বয়সও হয়েছে। সবকিছু চিন্তা-ভাবনা করে হয়তো উনি এই ধরনের সিদ্ধান্ত আগেই পার্টিকে জানিয়ে রাখলেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.