বৃহস্পতিবার ২১ আশ্বিন, ১৪২৯ ৬ অক্টোবর, ২০২২ বৃহস্পতিবার

মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৫৩

অনলাইন ডেস্ক:-মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৫৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি। এ ঘটনায় অন্তত ৫৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে তারা।

মেক্সিকোর সরকারি কর্তৃপক্ষের বরাতে বিবিসি জানায়, হতাহতদের বেশিরভাগই মধ্য আমেরিকার অভিবাসন প্রত্যাশী। স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির ছিয়াপাস প্রদেশে এই দুর্ঘটনা ঘটে।

 গুয়াতেমালার সীমান্তে ছিয়াপাস প্রদেশ, অবৈধ অভিবাসীদের জন্য একটি প্রধান ট্রানজিট পয়েন্ট বলে জানিয়েছে বিবিসি। এদিকে রয়টার্স জানায়, অভিবাসী বহনকারী একটি কার্ভাড ভ্যান রাস্তা থেকে ছিটকে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় বেশ কয়েকজনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অভিবাসীনপ্রত্যাশীদের বেশিরভাগই হন্ডুরাসের নাগরিক বলেও উল্লেখ করেছে কর্তৃপক্ষ। তারা সবাই যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চেয়েছিলো।

এদিকে দেশটির ফায়ার বিগ্রেডের প্রধান বার্তা সংস্থা রয়টার্সকে জানান, নিহতদের মধ্যে পুরুষসহ নারী ও শিশুও রয়েছে। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর দুর্ঘটনাটিকে “খুবই বেদনাদায়ক” বলে বর্ণনা করেছেন। তিনি টুইটারে লিখেছেন এই “দুর্ঘটনার জন্য গভীরভাবে অনুতপ্ত”।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.