বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

খালেদার মুক্তি দাবিতে লস অ্যাঞ্জেলসে বিএনপির বিক্ষোভ

অনলাইন ডেস্ক:- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় বিদেশে পাঠানোর দাবিতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বিক্ষোভ সমাবেশ করেছে ক্যালিফোর্নিয়া বিএনপি।

সোমবার (৬ ডিসেম্বর) সকালে বাংলাদেশ দূতাবাস ভবনের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় বিদেশে পাঠানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। পরে তারা স্মারকলিপি প্রদান করেন। এ সময় সংগঠনের সভাপতি বদরুল আলম চৌধুরীর শিপলু, সাধারণ সম্পাদক এম. ওয়াহিদ রহমান, নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্তের কথা জানিয়ে গত ২৮ নভেম্বর তাকে বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দেন বেগম জিয়ার মেডিকেল বোর্ড। সেই সঙ্গে চিকিৎসার জন্য বেগম জিয়াকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা জার্মানিতে নেওয়ার সুপারিশও করেন চিকিৎসকরা। এরপরই বিএনপি চেয়ারপারসনকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে দফায় দফায় কর্মসূচি পালন করছে তার দল।

সোমবার (৬ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনায় সভায় অংশ নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। আইনের কথা বলছেন; আইন বাধা নয়, বাধা সরকার। অতি দ্রুত তার চিকিৎসার ব্যবস্থার করে বিদেশে পাঠাতে হবে।

মানবিক দৃষ্টিতে বেগম জিয়ার চিকিৎসার বিষয়টি দেখতে আবারও প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধও জানান মির্জা ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আন্দোলন সংগ্রাম করে আমরা সরকারকে ক্ষমতা থেকে নামাব।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: প্রবাস

Leave A Reply

Your email address will not be published.