শনিবার ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৩ ডিসেম্বর, ২০২২ শনিবার

৪১ তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক:-সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়েছে।  সোমবার সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত এ পরীক্ষা চলবে।

প্রতিদিন একই সময়ে আটটি কেন্দ্রে পরীক্ষা শুরু হবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা হচ্ছে। চাকরিপ্রত্যাশারীরা করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশ নিচ্ছেন। সরকারি কর্ম কমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত পরীক্ষায় পরীক্ষার্থীদের বেশ কিছু শর্ত মেনে পরীক্ষায় বসতে হবে। যদি পরীক্ষাকেন্দ্রের মধ্যে কারও কাছে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়, তা হলে তাকে বহিষ্কারসহ পিএসসির সব নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ অযোগ্য বলে ঘোষণা করা হবে।

পিএসসির বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। 

বিজ্ঞপ্তি মোতাবেক পরীক্ষাকেন্দ্রের ফটকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ যাবতীয় সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করানো হয়। 
এর আগে গত ১ আগস্ট ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।  এতে মোট ২১ হাজার ৫৬ চাকরিপ্রত্যাশী উত্তীর্ণ হন।  ২০১৯ সালের নভেম্বরে এই পরীক্ষার বিজ্ঞপ্তি দেওয়া হয়। এই পরীক্ষায় বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। 

বিষেরবাঁশী.কম /ডেস্ক / রূপা

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.