বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

ভারত কখনই সীমান্তে কোনো প্রাণহানি চায় না: দোরাইস্বামী

অনলাইন ডেস্ক:- ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ভারত কখনই চায় না সীমান্তে কোনো প্রাণহানি ঘটুক। এ জন্য বিএসএফকে নির্দেশনাও দেওয়া আছে। বিএসএফ কখনও কোনো বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় না। কিন্তু সীমান্ত সুরক্ষায় কখনও কখনও নিজের আত্মরক্ষার্থে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফকে গুলি চালাতে বাধ্য হতে হয়। 

সোমবার সকালে দিনাজপুর শহরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। 

তিনি বলেন, আমরা চাই সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বন্ধে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথভাবে কাজ করবে এবং সীমান্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা বা প্রাণহানি শূন্যে নেমে আসবে। 

এর আগে সকালে দিনাজপুর শহরের রায়সাহেব বাড়িতে শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হলো উদ্বোধন করেন বিক্রম কুমার দোরাইস্বামী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, মন্দির কমিটির সদস্য চিত্ত ঘোষ, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রী শ্রী লোকনাথ মন্দির কমিটির সভাপতি সমর কুমার দাস। অনুষ্ঠান পরিচালনা করেন সুব্রত মজুমদার ডলার। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাট্টি।

এর আগে ভারতের দেওয়া এক কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন করেন ভারতীয় হাইকমিশনার। এর পর তিনি দিনাজপুরের কান্তজীউ মন্দির পরিদর্শনে যান। সব মিলিয়ে দিনাজপুরে সোমবার দিনভর ৮ অনুষ্ঠানে যোগ দেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

বিষেরবাঁশী.কম /ডেস্ক / রূপা

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.