বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

মডেল তিন্নি হত্যা মামলার রায় আজ হচ্ছে না

অনলাইন ডেস্ক:- বাবা ও চাচার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন না হওয়ায় দেশের আলোচিত মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি (২৪) হত্যা মামলার রায় আজ হচ্ছে না।   

সোমবার ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরীর এ রায় ঘোষণা করার কথা ছিল। 

এদিন মামলার বাদী নিহত তিন্নির বাবা সৈয়দ মাহবুবুল করিম ও চাচা সৈয়দ রেজাউল করিম তাদের জবানবন্দি গ্রহণের আবেদন করেন। 

আদালতসূত্রে জানা গেছে, তিন্নির বাবা ও চাচার আংশিক সাক্ষ্যগ্রহণ করা হয়েছিল। তারা তাদের সাক্ষ্য পুনরায় গ্রহণের আবেদন করেছেন। আদালত সেই আবেদন গ্রহণ করায় আজ রায় হয়নি।  

এর আগে গত ২৬ অক্টোবর মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ থেকে মামলার রায় স্থগিত করে যুক্তিতর্কের আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করেন। 

একই সঙ্গে বিচারক রাষ্ট্রপক্ষকে দ্রুত যুক্তিতর্ক শেষ করতে বলেন। পরে ১৫ নভেম্বর রায় ঘোষণার তারিখ ঠিক করা হয়।

সূত্র জানায়, কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীতে ২০০২ সালের ১০ নভেম্বর রাতে মডেল তিন্নির লাশ পাওয়া যায়। পর দিন অজ্ঞাতদের আসামি করে কেরানীগঞ্জ থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সফিউদ্দিন মামলা করেন। 

এ মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. কাইয়ুম আলী সরদার।  এর পর নিহতের লাশের ছবি পত্রিকায় ছাপা হলে সুজন নামে নিহতের এক আত্মীয় লাশটি মডেল তিন্নির বলে শনাক্ত করেন। 

পরে মামলাটি চাঞ্চল্যকর উল্লেখ করে ২০০২ সালের ২৪ নভেম্বর তদন্তভার সিআইডিতে ন্যস্ত হয়। বেশ কয়েকজন তদন্ত কর্মকর্তার হাত ঘুরে সর্বশেষ তদন্ত কর্মকর্তা মোজাম্মেল হক ২০০৮ সালের ৮ নভেম্বর সাবেক ছাত্রনেতা ও সংসদ সদস্য গোলাম ফারুক অভিকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১০ সালের ১৪ জুলাই অভির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

বিষেরবাঁশী.কম /ডেস্ক / রূপা

Categories: অপরাধ ও দুর্নীতি,আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.