বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে মামলার আবেদন

অনলাইন ডেস্ক :- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জগলুল হোসেনের আদালতে এ আবেদন করেন এক ব্যবসায়ী। শেখ রাসেলের হত্যাকারীরাই ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করছে,অ্যাডভোকেট কামরুল ওই ব্যবসায়ী নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগে জানা গেছে , আসামিরা একে অপরের সহযোগিতায় বাদী ও তার প্রতিষ্ঠানের সম্পত্তি জোর করে দখল করে। মেয়র আতিকুল ইসলামের হুকুম ও অন্য আসামির সহযোগিতায় বিভিন্ন মিডিয়া এবং ডিজিটাল ডিভাইসে ইচ্ছাকৃতভাবে বাদী ও তার পরিবার নিয়ে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতিপ্রদর্শন এবং মানহানিকর তথ্য প্রকাশ করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় অপরাধ করেছে।মেয়র আতিকুল ইসলাম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন।

২০২০ সালের ১ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে পুনরায় মেয়র নির্বাচিত হন তিনি । এর আগে ২০১৩-২০১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / ঝিনুক

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.