শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

অনলাইন ডেস্ক:- কুমিল্লায় পূজামণ্ডপে হামলায় জড়িতদের শনাক্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

শনিবার বিকেলে জেলা পূজা উদযাপন কমিটির উদ্যোগে নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। 

সম্প্রীতি সমাবেশ করেছে সম্মিলিত নাগরিক উদ্যোগ। নগরীর কান্দিরপাড় এলাকায় পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন- জেলার চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান তপন বকশি, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিবপ্রসাদ রায়, সাধারণ সম্পাদক নির্মল পাল, সহ-সভাপতি লক্ষণ সাহা, সাংগঠনিক সম্পাদক উত্তম সরকার। 

অপরদিকে একই সময়ে সম্মিলিত নাগরিক উদ্যোগ-কুমিল্লার আয়োজনে দেশব্যাপী অশুভ শক্তির নারকীয় তাণ্ডবের প্রতিবাদে নগরীর কান্দিরপাড়ে পৃথক নাগরিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), গণসংহতি আন্দোলনসহ বিভিন্ন সংগঠন সংহতি প্রকাশ করে সমাবেশে অংশ নেয় এবং এসব সংগঠনের নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে বিশৃঙ্খলা সৃষ্টিকারী মূল হোতাদের গ্রেফতারের দাবি জানায়। 

এতে বক্তব্য রাখেন- ন্যাপ নেতা মোহাম্মদ আলী ফারুক, কমরেড আবদুল্লাহ আল কাফি রতন, কমরেড মোতাহের হোসেন বাবুল, কমরেড পরেশ রঞ্জন কর, গণসংহতি নেতা ইমরাদ জুলকারনাইন ও শহিদুল হক স্বপন প্রমুখ। 

গত বুধবার নগরীর নানুয়া দীঘিরপাড় এলাকায় একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার খবরে নগরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং এ ঘটনায় হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ পর্যন্ত এসব ঘটনায় কোতোয়ালি, সদর দক্ষিণ ও দাউদকান্দিতে মোট ৭টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার হয়ে কারাগারে আছেন ৪৩ জন। 

বিষেরবাঁশী.কম / ডেস্ক / রূপা

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.