শুক্রবার ৬ কার্তিক, ১৪২৮ ২২ অক্টোবর, ২০২১ শুক্রবার

নিউক্যাসলকে ঘিরে নতুন স্বপ্ন শিয়েরার

অনলাইন ডেস্ক:-  সৌদি ধনকুবের আরবের প্রিন্স মোহাম্মদ বিন সালমান ইংলিশ ক্লাব নিউক্যাসলকে কিনে নিয়েছেন। যার ফলে নিউক্যাসল সমর্থকরা বেশ আনন্দে। ১৪ বছরে তাদের পূর্বের মালিকের কাছে যে চাওয়া-পাওয়া ছিল তাই পূরণ করবে বলে আশা করছে। আর সেই সমর্থকদের সঙ্গেই নিউক্যাসল কিংবদন্তি অ্যালান শিয়েরারও মনে-প্রাণে চাইছেন নতুন মালিকের হাত ধরে ঘুরে দাঁড়াবে তার প্রিয় ক্লাব।

পূর্বের মালিক মাইক অ্যাশলের অধীনে নিউক্যাসলের সময়টা ভালো যায়নি। মাইক অ্যাশলের অধীনে ২০১১-১২ মৌসুম বাদে বাকি ১৩ বছর ধুঁকেছে দলটি। সেই মৌসুমে পঞ্চম হয়ে লিগ শেষ করে তারা। এর মাঝে এক মৌসুম রেলিগেশনে পরে এক মৌসুম দ্বিতীয় বিভাগে খেলে আসে ম্যাগপাইরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নিউক্যাসল ঘুরপাক খাচ্ছে অবনমন অঞ্চলে। সাত ম্যাচে এখনও জয়ের মুখ দেখেনি দলটি। ৩ পয়েন্ট নিয়ে টেবিলে ১৯তম স্থানে রয়েছে তারা। বিবিসির সঙ্গে আলাপচারিতায় ক্লাবটির কিংবদন্তি খেলোয়াড় শিয়েরার বলেছেন, তার মনে হয়েছে এই সময়ে নিউক্যাসল কেবল টিকে থাকার চেষ্টা করে গেছে।

গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) ক্লাবটির মালিকানায় পরিবর্তন আসে। সৌদি আরবের একটি কনসোর্টিয়াম ৩০ কোটি ৫০ লাখ পাউন্ডে কিনে নেয় নিউক্যাসলের মালিকানা। এদিন ‘দি ম্যাগপাই’ খ্যাত ক্লাবটির সমর্থকরা জড়ো হয়েছিল ক্লাবের আঙিনায়। আগের মালিকের হাত থেকে মুক্তির উৎসবে মেতেছিল তারা। সমর্থকরা বলছে এখনই ঘুরে দাঁড়াবে তাদের প্রিয় ক্লাবটি।

নিউক্যাসলের হয়ে ১০ মৌসুম খেলেছেন ক্লাবটির কিংবদন্তি ইংলিশ খেলোয়াড় অ্যালেন শিয়েরার। সে ১০ মৌসুমে করেছেন ১৪৮ গোল। সেই কিংবদন্তি খেলোয়াড়রের মতে দীর্ঘদিন উপেক্ষিত থাকা সমর্থকদের চাওয়া-পাওয়ার দিকে মনোযোগ দেবে ক্লাব।

এ ছাড়া তিনি আরও বলেছেন, ‘১৪ বছর ধরে নিউক্যাসল সমর্থকদের গোণায় ধরা হয়নি। তাদের অর্থ বিনিয়োগ করা হয়নি এবং তাদের সঙ্গে পরামর্শ করা হয়নি। এমন একটি ক্লাব, যাদের এমন আবেগী সমর্থকগোষ্ঠী রয়েছে কিন্তু তাদের সঙ্গে পরামর্শ না করাটা ভালো নয়।‘

সৌদি পাবলিক বিনিয়োগ ফান্ডের সম্পদের যে পরিমাণ তাতে পিএসজি, ম্যানচেস্টার সিটির মতো ক্লাবগুলোকে পেছনে ফেলার ক্ষমতা রাখে নিউক্যাসল। স্প্যানিশ দৈনিক মার্কার মতে, নিউক্যাসলের নেট মূল্য এখন ৩২০ বিলিয়ন পাউন্ড।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.