শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

পাপিয়া দম্পতির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

অনলাইন ডেস্ক:- অবৈধ সম্পদের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ওরফে পিউ দম্পতির বিরুদ্ধে দেওয়া চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত।

বুধবার ঢাকা ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করেন। ৮ নভেম্বর চার্জ শুনানির জন্য দিন ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ বদলির আদেশ দেন।

গত বছর ৩ আগস্ট দুদকের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা করেন। সম্প্রতি একই কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ছয় কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তা ভোগদখলে রাখার অভিযোগ করা হয়। তবে চার্জশিটে পাঁচ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৮১৭ টাকার অবৈধ সম্পদ অর্জন ও তা ভোগদখলে রাখার অভিযোগ করা হয়।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে গত বছরের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে ওয়েস্টিন হোটেলের ২৫টি রুমে অবস্থান করে স্পা, লন্ড্রি, মিনি বার ফুড, মিনি বার বাবদ মোট তিন কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬১ টাকার বিল ক্যাশে পরিশোধ করেন পাপিয়া।

ওই সময়ে ওয়েস্টিন হোটেলে থাকা অবস্থায় প্রায় ৪০ লাখ টাকার শপিং করেন। যার কোনো বৈধ উৎস দেখাতে পারেননি তিনি। ২০১৫ সালের এপ্রিল থেকে ২০২০ সালে এপ্রিল পর্যন্ত পাঁচ বছরে বাসা ভাড়া বাবদ ৩০ লাখ টাকা, গাড়ির ব্যবসায় বিনিয়োগ করা এক কোটি টাকা এবং নরসিংদীতে কেএমসি কার ওয়াশ সলিউশানে বিনিয়োগ করা ২০ লাখ টাকা, বিভিন্ন ব্যাংকে তার ও তার স্বামীর নামে জমা করা ৩০ লাখ ৫২ হাজার ৯৫৮ টাকারও কোনো বৈধ উৎস পাওয়া যায়নি।

এছাড়া র‌্যাবের অভিযানে তাদের বাসা থেকে ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং সুমনের নামে হোন্ডা সিভিএ ২০১২ মডেলের ২২ লাখ টাকার গাড়ি উদ্ধার করা হয়। এরও কোনো বৈধ উৎস দেখাতে পারেননি তারা। দেশজুড়ে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালীন ২২ ফেব্রুয়ারি দুপুরে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়া দম্পতিকে আটক করা হয়।

এরপর তাদের বিরুদ্ধে অস্ত্র, বিদেশি মদ, নগদ অর্থ ও ভারতীয় রুপি উদ্ধারে পাঁচটি মামলা হয়। মামলাগুলোর মধ্যে অস্ত্র আইনের মামলায় গত বছরের ১২ অক্টোবর এ দম্পতিকে মোট ২৭ বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। তবে দুটি ধারায় দেয়া সাজা একসঙ্গে কার্যকর হওয়ায় পাপিয়া দম্পতিকে ২০ বছর সাজা খাটতে হবে।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / রূপা

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.