বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

মমতার আসনে ভোট দেননি অর্ধেক ভোটার

অনলাইন ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের তিনটি আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে স্থানীয় সময় বিকেল ৫টা পর্যন্ত মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবানীপুরে ভোট পড়েছে মাত্র ৫৩.৩২ শতাংশ। অর্থাৎ প্রায় অর্ধেক ভোটার ভোট দিতে আসেননি। খবর প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা অনলাইন।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ভবানীপুর, শমসেরগঞ্জ ও জঙ্গিপুর আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শমসেরগঞ্জে ভোট পড়েছে ৭৮.৬০ শতাংশ এবং জঙ্গিপুরে ৭৬.১২ শতাংশ।

No description available.

এদিন, বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে মিত্র ইনস্টিটিউশনে ভোট দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। সেখানে তিন মিনিটের মতো অবস্থান করেন। এরপর বের হয়ে আসেন। বিকেল ৪টা ১৫ মিনিটে একই কেন্দ্রে ভোট দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ভবানীপুর আসনের ভোটেই নির্ধারিত হবে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকছেন কি না। তার বিপক্ষে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। মমতার মতো ‘হেভিওয়েট’ প্রার্থী না হলেও নির্বাচনে তিনি বড় চ্যালেঞ্চ ছুড়ে দিয়েছেন বলে দাবি বিজেপির। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকতে হলে এই আসনে তাকে জয়লাভ করতেই হবে।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৭ থেকে নির্বাচন শুরু হয়েছে। ভোট গণনা হবে আগামী ৩ অক্টোবর। ছয় মাসের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে এমএলএ নির্বাচিত করতে তৃণমূল নেতা শোভনদেব চট্টপাধ্যায় এই আসন থেকে পদত্যাগ করেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.