বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

‘বঙ্গবন্ধুই একমাত্র নেতা, যিনি স্বপ্ন বাস্তবায়ন করেছেন’

অনলাইন ডেস্ক:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পৃথিবীর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই একমাত্র নেতা, যিনি ১৯৪৮ সালে বাংলাদেশ নামক একটি দেশের স্বপ্ন দেখেছেন এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করে ১৯৭১ সালে তা বাস্তবায়ন করেছেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, ছাত্রলীগ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টির সূচনা করেছিলেন। পাকিস্তানের ২০ বছরে বাংলাদেশের কোনো অফিসার সিএসপির পদ পায়নি। আগরতলা ষড়যন্ত্র মামলার মধ্যদিয়ে বঙ্গবন্ধুকে নিঃশেষ করে দিতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু বাংলার দামাল ছেলেরা গণআন্দোলনের মাধ্যমে তা প্রতিহত করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষণা এবং নেতৃত্বেই এ দেশ স্বাধীন হয়েছে।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুরাদনগর আসনের সংসদ সদস্য ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন, জেলার বুড়িচং-ব্রা‏হ্মণপাড়া আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম খান, শ্রম ও আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এম ফারুক, জেলার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহম্মেদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হানিফ সরকার, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিশেক দাস প্রমুখ।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.