শুক্রবার ৬ কার্তিক, ১৪২৮ ২২ অক্টোবর, ২০২১ শুক্রবার

সবজির খোসায় হোক ত্বকের যত্ন

অনলাইন ডেস্ক:মসৃণ সুন্দর ত্বক পেতে নামী দামী প্রোডাক্ট, প্যাকের ভিড়ে বাজেট নিয়ে দুশ্চিন্তায় আছেন? তাহলে চলুন জেনে নেই কিকরে ফেলে দেয়া উপাদানে করতে পারেন আপনার ত্বক চর্চা। রোজ তো রান্নাঘরে সবজির কাটা-বাছা চলে। খোসা ছাড়িয়ে তরকারি, ভাজাভুজি হয় তারপর খোসাগুলো চলে যায় ময়লার ঝুড়িতে। অথচ এই খোসাগুলোই হতে পারে আপনার রূপচর্চার প্রিয় সঙ্গী।

  • ত্বকের জেদি দাগ দুর করতে আলুর জুড়ি নেই তবে আলুর খোসা কিন্তু আপনার ব্রণ দুরতে জাদুকরী ভূমিকা রাখে। আলুর খোসাতে থাকা ভিটামিন সি আপনার ব্রণ কমিয়ে দিতে সাহায্য করবে। তাই এখন থেকে আলুর খোসা ফেলে না দিয়ে ব্রণ দুর করুন ত্বক থেকে।
  • দিন দিন ত্বক নিষ্প্রাণ হয়ে যাচ্ছে? ব্যবহার করুন লাউয়ের খোসা। সপ্তাহে একবার লাউয়ের খোসা পুরো মুখে মেখে নিন। পাবেন উজ্জ্বল সুন্দর ত্বক।
  • চেহারায় বয়সের ছাপ পরে যাচ্ছে? বলিরেখার ছাপ উঁকিঝুঁকি দিচ্ছে ত্বকে? তবে চিন্তা করে বলিরেখা বাড়াবেননা। গাজরের খোসা মিহি করে বেটে মুখে লাগান। ধরে রাখুন ত্বকের লাবণ্য।
  • শুধু শসার স্লাইসই নয়, শসার খোসাও কিন্তু আপনার ডার্ক সার্কেল কমাতে সহায়ক। ঘরে অল্প শসা? কোন চিন্তা নেই। শসার খোসা ছাড়িয়ে চোখের নিচে ভালোভাবে মেখে নিন। একদিন পর পর ব্যবহারে পাবেন কমে যাবে চোখের নিচের কালো দাগ।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: লাইফস্টাইল

Leave A Reply

Your email address will not be published.