বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

সারাদেশে শুরু হয়েছে গণটিকার দ্বিতীয় ডোজ

অনলাইন ডেস্ক: সারাদেশে শুরু হয়েছে গণটিকার দ্বিতীয় ডোজ কার্যক্রম ।  মঙ্গলবার সকাল ৮টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।  ঢাকার কেন্দ্রগুলোতে সকালের দিকে খুব একটা ভিড় দেখা যায়নি।  আগের বারের মতো বিশৃখংলার খবরও  পায়নি ।   

খোঁজ নিয়ে জানা গেছে, বেশ কয়েকটি কেন্দ্রে লাইনে কোনো বিশৃঙ্খলা না থাকলেও পুলিশ ও আনসার সদস্যরা সেন্টারের বাইরে শৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব পালন করছে।  যারা প্রবীণ ও শারীরিকভাবে অসুস্থ এমন লোকজনকে টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে কেন্দ্রের ভেতরে ঢোকানো হচ্ছে।  এছাড়া ১০ জন করে পুরুষকে ও নারী পর্যায়ক্রমে টিকার জন্য কেন্দ্রের ভেতরে ঢোকানো হয়।  

যারা একবার টিকা নিয়েছেন তারই শুধু আজ টিকা পাবে।  আগে থেকেই বিষয়টি ঘোষণা থাকায় ১ম ডোজ নেওয়া ছাড়া অন্যদের খুব একটা কেন্দ্রে ভিড় করতে যায়নি।   
ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই টিকার ২য় ডোজ দেওয়া হচ্ছে।  নির্ধারিত ৩ দিনের প্রতিদিন প্রতিটি কেন্দ্রেই ১ম ডোজের দ্বিগুণসংখ্যক, অর্থাৎ ৭০০ জনকে টিকার ২য় ডোজ দেওয়া হবে।  

গত ৭ ও ৮ আগস্টে ১ম ডোজ টিকা গ্রহণকারীরা আজ টিকা নিচ্ছে।  ৯ ও ১০ আগস্টে টিকা গ্রহণকারীরা ৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১২ আগস্টে টিকা গ্রহণকারীরা ৯ সেপ্টেম্বর টিকা নেওয়ার সুযোগ পাবেন।  যে কেন্দ্র থেকে ১ম ডোজের টিকা দেওয়া হয়েছিল, একই কেন্দ্র থেকে ২য় ডোজের টিকা নেওয়া যাবে।

ডিএনসিসি নির্ধারিত ৫৪টি টিকাকেন্দ্রে গত ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লাখ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯–এর টিকার ১ম ডোজ দেওয়া হয়েছিল।

বিষেরবাঁশী .কম /ডেস্ক / ঝিনুক

Categories: করোনা ভাইরাস,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.