মঙ্গলবার ১০ বৈশাখ, ১৪৩১ ২৩ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

ঘরহীন কস্তা এবার ব্রাজিলিয়ান ক্লাবে

অনলাইন ডেস্ক :-গত বছরের ডিসেম্বরে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়া দিয়েগো কস্তা এবার নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান ক্লাব অ্যাতলেটিকো মিনেইরোতে। সপ্তাহে ৪০ হাজার পাউন্ডে তিনি এক বছরের জন্য চুক্তিপত্রে সই করেছেন।

ক্লাবের অফিসিয়াল সাইটে এক বিবৃতিতে কস্তাকে দলে ভেড়ানোর কথা জানায় মিনেইরো। সেখানে বলা হয়, কস্তা ইউরোপের বেশ কয়েকটি ক্লাবেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। দুই দফায় লা লিগার অ্যাতলেটিকো মাদ্রিদে ও ইংলিশ ক্লাব চেলসিতে খেলেছেন। স্প্যানিশ ক্লাবের মধ্য অ্যাতলেটিকো মাদ্রিদ ছাড়াও তিনি ভায়াদোলিদ, সেল্টা ভিগো ও রায়ো ভালেকানোর হয়েও খেলেছেন।

অ্যাতলেটিকো মিনেইরো ব্রাজিলিয়ান ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতায় খেলে থাকে। এই মুহূর্তে লিগে তাদের অবস্থানও সবার শীর্ষে। ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে। দ্বিতীয় স্থানে পালমেইরাসের সঙ্গেও দলটির পয়েন্টের ব্যবধান ৫। 

দিয়েগো কস্তা সর্বশেষ খেলেছেন অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে। স্প্যানিশ এই দলটির সঙ্গে ২০২০ সালের ডিসেম্বরে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় তার। অ্যাতলেটিকোও তাকে ছেড়ে দেবে বলে জানায়। এরপর থেকেই ফ্রি এজেন্ট তিনি। দীর্ঘদিন অতিবাহিত হলেও মাত্রই মিনেইরোর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। অবশ্য এর আগে গুঞ্জন ছিল তার প্রতি আগ্রহ আছে য়্যুভেন্তাস ও ইংলিশ ক্লাব আর্সেনালেরও।

অ্যাতলেটিকো মাদ্রিদে প্রথম মেয়াদে ১৩৫ ম্যাচে ৬৪ গোল করেন কস্তা। দ্বিতীয় মেয়াদে তার পা থেকে আসে ৮১ ম্যাচে আসে ১৯ গোল। স্প্যানিশ দলটির হয়ে তিনি দুটি লা লিগা, কোপা দেল রে, উয়েফা ইউরোপা লিগ, তিনটি সুপার কাপ জিতেছেন। অন্যদিকে চেলসির হয়ে ১২০ ম্যাচ খেলে কস্তা জালের দেখা পেয়েছেন ৫৯ বার। স্টামফোর্ড ব্রিজের ক্লাবটিতে কস্তা দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ ও লিগ কাপের ট্রফি জিতেছেন। ২০১৭ সালে চেলসির তৎকালীন কোচ অ্যান্তনিও কন্তের সঙ্গে সম্পর্ক খারাপ হলে অ্যাতলেটিকো মাদ্রিদে চলে আসেন তিনি। 

ব্রাজিলের আলো বাতাসে বেড়ে উঠেছেন কস্তা। দেশটির হয়ে ২০১৩ সালে দুটি প্রীতি ম্যাচও খেলেন তিনি। কিন্তু স্বেচ্ছায় স্পেনের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করলে ইউরোপের দেশটির নাগরিকত্ব পান। এরপ আন্তর্জাতিক ফুটবলে স্পেনের প্রতিনিধিত্ব করে আসছেন। লা রোজাদের হয়ে ২৪ ম্যাচে এ পর্যন্ত ১০ গোল করেছেন তিনি। 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.