বৃহস্পতিবার ৮ আশ্বিন, ১৪২৮ ২৩ সেপ্টেম্বর, ২০২১ বৃহস্পতিবার

লকডাউনে রূপচর্চা: যুগল ভ্রুয়ের জাদু

অনলাইন ডেস্ক :লকডাউনে স্তব্ধ জনজীবন। থমকে গেছে সবকিছু। বন্ধ আছে বিপণীবিতান থেকে শুরু করে পাড়ার পাইকারি দোকানও। অন্য সবকিছুর সাথে বন্ধ আছে পার্লারগুলোও। কিন্তু দীর্ঘদিন ভ্রু পরিষ্কার না করে থাকাও সম্ভব নয়। কারণ, ভ্রুর আকৃতির ওপর নির্ভর করে মুখের সৌন্দর্যও।

লকডাউনে রূপচর্চা: যুগল ভ্রুয়ের জাদু   

ভ্রু চোখ ও চেহারার মাঝে ভারসাম্যই তৈরি করে। কাজেই নাক-চোখ-ঠোঁটের চেয়ে কম গুরুত্বপূর্ণ নয় প্রত্যেকের ভ্রু যুগল। লকডাউনে জুম মিটিং ছাড়াও বিশেষ প্রয়োজনে বাইরে বের হতে হচ্ছে অনেককেই। সেখানে অপরিচ্ছন্ন ভ্রু আপনার সৌন্দর্যকে ম্লান করে দিতে পারে। জেনে নিন বাড়িতে ভ্রু পরিষ্কার করার সহজ কিছু উপায়।

লকডাউনে রূপচর্চা: যুগল ভ্রুয়ের জাদু   

১.প্রথমে ছোট চিরুনি দিয়ে ভ্রু আঁচড়ে নিন। তারপর বড় হয়ে যাওয়া চুলগুলো কাঁচি দিয়ে সমানভাবে ছেঁটে নিন। এসময় খেয়াল রাখবেন যাতে বড় হয়ে যাওয়া চুল ছাঁটতে গিয়ে ছোট চুল যেনো না কেটে যায়।

২. ভ্রু পরিষ্কারের সময় মনোযোগী হবেন। হুটহাট কারো সাথে কথা বলতে যাবেন না। তাহলে অমনোযোগ বা অসাবধানতাবশত আপনার ভ্রুটা নষ্ট হয়ে যেতে পারে। এ সময়ে কপালটাকে বা ভ্রুকে কুঁচকাবেন না। তাহলে আপনার ভ্রু কেটে শেপ নষ্ট হয়ে যেতে পারে। আর ভ্রুর কোথাও যদি কোনো সমস্যা থাকে তাহলে নিজে নিজে ভ্রু পরিষ্কার না করাই ভালো।

৩.ভ্রু তোলার সময় এক হাত দিয়ে ভ্রুর উপরের ত্বকটা চেপে ধরুন। এতে কম লাগার আশঙ্কা থাকে। যেখানে বেশি আলো পাবেন সেখানেই এটা করা ভালো, তাহলে চুলগুলোকেও ভালো করে দেখা যাবে। ভ্রু প্লাকের পর যদি সেই জায়গায় র‌্যাশ বা ব্রণ ওঠে তবে তা নখ দিয়ে খোটাখুটি করবেন না। তাহলে দাগ পড়ে যাবে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: লাইফস্টাইল

Leave A Reply

Your email address will not be published.