বৃহস্পতিবার ২১ আশ্বিন, ১৪২৯ ৬ অক্টোবর, ২০২২ বৃহস্পতিবার

মশক নিধনে জরিমানার মুখে কাউন্সিলর

অনলাইন ডেস্ক : মশক নিধনে চিরুনি অভিযানের উদ্বোধনী দিনে এক কাউন্সিলরকে জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। উত্তর সিটির ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেনের মালিকানায় থাকা একটি বিপণিবিতানে এডিস মশার লার্ভা পাওয়ায় জরিমানার মুখে পড়েন খোদ কাউন্সিলর।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা এই চিরুনি অভিযানের উদ্বোধন করেন। করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড থেকে এই চিরুনি অভিযান শুরু হয়। এ সময় কাউন্সিলর তোফাজ্জল হোসেনও উপস্থিত ছিলেন।

অভিযানের এক পর্যায়ে রূপনগর বিপণিকেন্দ্রে অভিযান পরিচালনা করা হলে সেখানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এই প্রতিষ্ঠানের শেয়ারে মালিক কাউন্সিলর তোফাজ্জল হোসেন। পরে প্রতিষ্ঠানটির মালিক হিসেবে তোফাজ্জল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, করোনা মহামারির সময় কোনোভাবেই আমরা ডেঙ্গুর বিস্তার হতে দিতে চাই না। এজন্য আমাদের পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে। সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমাদের এই চিরুনি অভিযান। আমাদের ৫৪টি ওয়ার্ডেই একযোগে ৭ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম পরিচালিত হবে। আগের সময়গুলোর চেয়ে আমরা এবার মোবাইল কোর্ট বাড়িয়ে দিয়েছি।

ডেঙ্গু নিয়ন্ত্রণে ফের চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। করপোরেশনের অধীনে থাকা ৫৪টি প্রতিটি ওয়ার্ডে শুক্রবার ছাড়া আগামী ৭ আগস্ট পর্যন্ত এ চিরুনি অভিযান চলবে

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: রাজধানী

Leave A Reply

Your email address will not be published.