বৃহস্পতিবার ৮ আশ্বিন, ১৪২৮ ২৩ সেপ্টেম্বর, ২০২১ বৃহস্পতিবার

অলিম্পিকে আরও ৭ জন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক :-নতুন করে আরও সাতজনের করোনা আক্রান্তের খবর জানিয়েছে টোকিও অলিম্পিক কমিটি। এর মধ্যে দুজন অ্যাথলিট আছেন বলে নিশ্চিত করেছেন তারা।

টোকিও অলিম্পিক শুরুর আগে থেকেই খারাপ হতে থাকে জাপানার কোভিড পরিস্থিতি। দিনে এক হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হওয়ার ঘটনা ঘটতে থাকে হরদম। এখনো প্রতিদিন নতুন নতুন আক্রান্তের খবর আসছে সংবাদমাধ্যমে। এর মাঝেও আসর চালিয়ে যাচ্ছে অলিম্পিক কমিটি।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে আয়োজক কমিটির পক্ষ থেকেই নতুন সাতজনের আক্রান্তের খবর জানানো হয়। এর মাঝে চারজন অলিম্পিক ভিলেজে অবস্থানকারী বলে জানিয়েছে তারা, যাদের দুজন আবার অ্যাথলিট। বাকি তিনজন ইভেন্ট আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট হলেও অ্যাথলিটদের সংস্পর্শে যাননি বলে নিশ্চয়তা দেওয়া হয়েছে।

যদিও স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, নেদারল্যান্ডসের দুইজন টেনিস খেলোয়াড় এবং ১২ জন সিকিউরিটি কর্মকর্তা কোভিড নাইন্টিনে আক্রান্ত হয়েছেন। গত ১ জুলাই থেকে এখন পর্যন্ত অলিম্পিক সংশ্লিষ্ট ১৫৫ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এদিকে টোকিও অলিম্পিকে পদক গ্রহণের পর ৩০ সেকেন্ডের জন্য মাস্ক খোলার অনুমতি পেলেন অ্যাথলিটরা। করোনার কারণে এতদিন পদক নিয়ে তোলা ছবিতেও অ্যাথলিটদের মুখ দেখানোর অনুমতি ছিল না। এতে জীবনের সেরা স্মৃতি মিস হয়ে যাচ্ছে বলে আলোচনা উঠায় এ সিদ্ধান্ত নিয়েছে আইওসি।

কোভিড মহামারির মাঝেই নানা চড়াই উৎরাই পেরিয়ে চলছে এবারের অলিম্পিক আসর। অ্যাথলিট ভিলেজে ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন অনেকে। বায়োবাবলে থাকা স্বত্বেও অ্যাথলিট-কর্মকর্তা কেউই বাদ পড়ছেন না করোনার থাবা থেকে।

আর এসব থেকে বাঁচতেই প্রায় শূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হচ্ছে ইভেন্টগুলো। মাঠ এবং গ্যালারিতে কর্মকর্তা, অ্যাথলিট এবং সংবাদকর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.