বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

বাংলাদেশের সঙ্গে চীনের সম্পর্ক চমৎকার

অনলাইন ডেস্ক :বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি. জিমিং বলেছেন, বাংলাদেশের সঙ্গে চীনের সম্পর্ক চমৎকার। বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে চীনের সহযোগিতা অব্যাহত থাকবে।

কমিউনিস্ট পার্টি অব চায়না-সিপিসির ১০০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল) আয়োজিত এক ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, আধুনিক সমাজে একটি রাজনৈতিক দল স্বল্প সংখ্যক লোকের উন্নতির স্বার্থে কাজ করে। এর বিনিময়ে ওই লোকদের সমর্থন পেয়ে থাকে। কিন্তু কমিউনিস্ট পার্টিগুলো মানবসভ্যতার অগ্রগতি ও মানবমুক্তির লক্ষ্যে বৃহত্তর জনগণের জন্য কাজ করে। সিপিসির নেতৃত্বে চীনের জনগণ গৌরব ও সম্মান অর্জন করেছে।

সেমিনারে সভাপতির বক্তব্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, চীনের জনগণ কমিউনিস্ট পার্টির নেতৃত্বে ১৯৪৯ সালে সমাজ বিপ্লব সফল করে চীনা জনগণের সামাজিক মুক্তির সোপান রচনা করেছে। বাংলাদেশের জনগণের শুধুই সরকার পরিবর্তন নয়, সামগ্রিক মুক্তির লক্ষ্যে কমিউনিস্ট আদর্শের ভিত্তিতে সমাজ বিপ্লব করতে সক্ষম হলে আমাদের দেশের জনগণের মুক্তি সম্ভব হবে।

Dilip Barua - Alchetron, The Free Social Encyclopedia

সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মঈন খান, মোজাফফর হোসেন পল্টু, হাসানুল হক ইনু, মুজাহিদুল ইসলাম সেলিম, অধ্যাপক এম. এম. আকাশ, ধীরেন সিংহ প্রমুখ।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.