বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৯ ডিসেম্বর, ২০২১ বৃহস্পতিবার

সাকিবের ফর্মহীনতা নিয়ে তামিমের মন্তব্য

অনলাইন ডেস্ক : ১ বছরের নিষেধাজ্ঞা শেষে সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন গত বছরের শেষদিকে। তবে জাতীয় দলের জার্সিতে তার যে চেনা রূপ সেটি অনেকটাই হারিয়ে বসেছেন। প্রত্যাবর্তনের পর থেকে ব্যাটে-বলে বেশ মলিন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার।

সাকিবের ফর্মের দিকে নজর দেয়া যাক। চলতি বছরে ২টি টেস্ট খেলেছেন তিনি। ব্যাট হাতে ৭১ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন মাত্র ৫টি উইকেট। এরমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টেই পেয়েছেন সবক’টি উইকেট। ওয়ানডেতেও খুব একটা সাবলীল হতে পারছেন না সাকিব। চলতি বছরে ৬টি ওয়ানডেতে রান করেছেন মোটে ১৩২। বল হাতে নিয়েছেন ৯ উইকেট। চলতি বছরে কোন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ না খেললেও, ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরে খেলেছেন সাকিব। সেখানেও মেলে ধরতে পারেননি নিজেকে।

সবমিলিয়ে ব্যাটে-বলের পরিসংখ্যান যে সাকিবের পক্ষে যাচ্ছে না সেটি পরিষ্কার।

তবে সাকিবের অফফর্ম নিয়ে খুব একটা মাথাব্যথা নেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। বরং বাজে সময়ে তার পাশে দাঁড়ালেন ওয়ানডে অধিনায়ক।

সাকিবের ফর্মহীনতা নিয়ে তামিমের মন্তব্য 

জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডে ম্যাচে নামার আগে সাকিবের ফর্ম নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তামিম বলেন, আমি সবসময় আশাবাদী থাকি। আমার কাছে মনে হয়, এই পর্যায়ের খেলোয়াড় যেকোনো ম্যাচে যেকোনো পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে পারে। হোক ব্যাটিং, হোক বোলিং। আন্তর্জাতিক পর্যায়ে যেকোনো ক্রিকেটারের উত্থান-পতন থাকে। এটা খুব স্বাভাবিক। আমাদের তার ওপর বিশ্বাস রাখতে হবে। যত তাড়াতাড়ি হোক সে ফর্মে ফিরবে, রান করবে, উইকেট পাবে। সে এমনই খেলোয়াড়।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.