শুক্রবার ৬ কার্তিক, ১৪২৮ ২২ অক্টোবর, ২০২১ শুক্রবার

শুভমান বিতর্কে মুখ খুললেন সৌরভ

অনলাইন ডেস্ক :-চোট পেয়ে আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় ক্রিকেটার শুভমান গিল। তিনি না থাকায় রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন, তা নিয়ে জল্পনা চলছে।

গিলের পরিবর্তন নিয়ে দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়ে যান রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা। তবে এবার গিল ও তার পরিবর্তন ইস্যুতে প্রতিক্রিয়া জানালেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।  

অবশ্য এই বিষয়টি নিয়ে মাথা ঘামাবেন না বলেই পরিষ্কার জানিয়ে দিয়েছেন সৌরভ। নিজের জন্মদিনে এ বিষয়ে তিনি নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিয়েছেন।

জানা যায়, শুভমান গিল ছিটকে যাওয়ায় পৃথ্বী শ এবং দেবদূত পাড্ডিকলকে ইংল্যান্ডে পাঠানোর অনুরোধ জানায় ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। কিন্তু সেই অনুরোধ নাকচ করে দেয় বিসিসিআইয়ের নির্বাচক কমিটি। তারপর থেকেই যেন গিলের পরিবর্তন নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠে।

বৃহস্পতিবার (৮ জুলাই) ৪৯তম জন্মদিন উপলক্ষে নিজের বাসভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হন সৌরভ। সেখানে তিনি বলেন, ‘এটা নির্বাচকদের সিদ্ধান্ত। নির্বাচকরা যেটা ঠিক মনে করেছে সেটাই করেছে।’

এ সময় সৌরভ আইপিএল এবং টি-২০ বিশ্বকাপ নিয়েও মুখ খুলেছেন। বিসিসিআই প্রেসিডেন্ট বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে কোনো সমস্যা হবে না। সব পরিকল্পনা করা রয়েছে। সেপ্টেম্বের আইপিএল শুরু হলে সবটাই সামলে নিতে আমরা তৈরি থাকব।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে না পারার একটা আক্ষেপ তো থাকবেই। তবে এ রকম পরিস্থিতি আমরা আগে কেউ কখনও দেখিনি। গত বছর তো বিশ্বকাপ বাতিল করে দিতে হয়েছিল। এই বছরও যদি বাতিল করতে হতো, তাহলে সেটা ক্রিকেটের জন্য ক্ষতির বিষয় হতো। তাই নিরাপদ জায়গায় বিশ্বকাপ সরানো হয়েছে।’

প্রসঙ্গত, পৃথ্বী শ এবং দেবদত্ত পাডিক্কলকে বিকল্প হিসেবে চাওয়া হয়েছিল। কিন্তু দুজনেই শ্রীলঙ্কা সফরে। তাদের সেখানেই থাকতে বলা হয়েছে। দুজনেই বিজয় হাজারে ট্রফি ও আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন।

পৃথ্বী ভারতের হয়ে পাঁচটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলেছেন। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটসম্যান পাডিক্কল এখনও দেশটির হয়ে খেলেননি। পৃথ্বী ও পাডিক্কল এই মুহূর্তে শ্রীলঙ্কায় আছেন। দ্বীপরাষ্ট্রে সীমিত ওভারের ক্রিকেটে খেলার জন্য ডাক পেয়েছেন তারা। এখন দেখার শুভমানের পরিবর্তে পৃথ্বী-পাডিক্কল ইংল্যান্ডে যান কি না!

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.