শুক্রবার ৬ কার্তিক, ১৪২৮ ২২ অক্টোবর, ২০২১ শুক্রবার

প্রিজন সেলে রফিকুলের জুম মিটিং: প্রধান কারারক্ষীসহ ৮ জন ক্লোজড

অনলাইন ডেস্ক :কারাবন্দি হয়েও অসুস্থতার অজুহাতে হাসপাতালে থাকা ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের মোবাইল ফোন ব্যবহার ও জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলের প্রধান কারারক্ষী, সহকারী প্রধান কারারক্ষী ও ৬ জন কারারক্ষীকে ক্লোজড করা হয়েছে। এ ঘটনায় কারা অধিদফতরের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ কমিটি গঠন করা হয়। কমিটিকে পরবর্তী সাত কার্যদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

কারা সূত্র জানায়, কারা অধিদপ্তরের ঢাকা বিভাগের ডিআইজি তৌহিদুল ইসলামকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন মুন্সিগঞ্জের জেল সুপার নুরুন্নবী ভূঁইয়া এবং নারায়ণগঞ্জের জেলার শাহ রফিকুল ইসলাম।

Dhaka Prison HQ, Dhaka Prison Head Quarter, Dhaka Division, Bangladesh  Jail, Bangladesh Karagar, Bangladesh Jail Head Quarter

ঘটনার বিষয়ে কারা মহাপরিদর্শক সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে বিএসএমএমইউ’র প্রিজন সেলের দায়িত্বপ্রাপ্তদের বৃহস্পতিবার রাতেই প্রত্যাহার করে নেওয়া হয়। এছাড়া হাসপাতালের প্রিজন সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য একজন ডেপুটি জেলার নিয়োগ করা হবে।

প্রসঙ্গত, ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিন কারাবন্দি হওয়া সত্ত্বেও বিএসএমএমইউ’র প্রিজন সেলের ভিতর ভিডিও অ্যাপ ‘জুম’ ব্যবহার করে সহযোগীদের সঙ্গে মিটিং করেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.