মঙ্গলবার ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৬ ডিসেম্বর, ২০২২ মঙ্গলবার

১ ডজন আমের দাম লাখ টাকা

অনলাইন ডেস্ক:১২টি আম ১ লক্ষ ২০ হাজার টাকায় বিক্রি করল জামশেদপুরের তুলসি কুমারী। অনলাইন ক্লাস করার জন্য একটা স্মার্টফোনের খুব প্রয়োজন ছিল তার। দরিদ্র পরিবারের স্মার্টফোন কিনে দেওয়ার সামর্থ্য না থাকায় ওই শিক্ষার্থীর পাশে দাঁড়াতেই লাখ টাকা দিয়ে সেই আম কিনলেন মুম্বইয়ের এক ব্যবসায়ী।

সম্প্রতি তুলসি রাস্তার ধারে আম বিক্রি করছিল। সে সময় আমেয়া হেত নামে এক ব্যবসায়ী তুলসির কাছ থেকে ওই আম কেনেন এক লক্ষ ২০ হাজার টাকার বিনিময়ে। তা বলে লাখ টাকা দিয়ে আম?

আমেয়া জানান, স্থানীয় সংবাদমাধ্যম থেকে তিনি জানতে পেরেছিলেন তুলসি কুমারীর কথা। আর্থিক অনটনের জন্য তুলসির পড়াশোনা বন্ধ হতে চলেছিল। তখনই তিনি সিদ্ধান্ত নেন তুলসিকে সহযোগিতা করবেন। সেই সুযোগও চলে আসে। তুলসি গ্রামে যখন আম বিক্রি করছিল, সে সময় তার কাছ থেকে লাখ টাকার বিনিময়ে ওই আম কিনে নেন আমেয়া।

তুলসি জানিয়েছে, সে আম বিক্রি করে একটু একটু করে টাকা জমাচ্ছিল স্মার্টফোন কেনার জন্য যাতে অনলাইন ক্লাস করতে পারে। এখন সে স্মার্টফোন কিনতে পারবে। ক্লাসও করতে পারবে। আমেয়া জানান, পড়ার জন্য তুলসির যে উৎসাহ দেখেছিলেন, সেটাই তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছিল। তাই তুলসির সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: অন্য দুনিয়া

Leave A Reply

Your email address will not be published.