শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

অনুমতি ছাড়াই পুলিশের পাহারায় কাটা হচ্ছে সরকারি গাছ

অনলাইন ডেস্ক: চাঁদপুরের ফরিদগঞ্জে সড়কের পাশ থেকে গ্রাম পুলিশের পাহারায় অনুমতিহীন সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার (১৯ জুন) সরেজমিনে দেখা যায়, উপজেলার আইলের রাস্তা-রামপুর সড়কের নলডুগী মিজিবাড়ি সংলগ্ন রাস্তার পূর্ব পাশ থেকে ৩টি রেইন ট্রি ও ১টি মেহগনি গাছ কেটে নেয় জনৈক আবুল বাসার নামের এক ব্যক্তি। সেখানে পাহারা দিচ্ছিলেন একজন গ্রাম পুলিশ।

জানা যায়, চলতি বছরের ৯ মার্চ আবুল বাসার ব্যক্তি-মালিকানা দাবি করে গাছ কাটার আবেদন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর। আবেদনের প্রেক্ষিতে নির্বাহী কর্মকর্তা উপজেলা বন কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশনা দিলে, বন কর্মকর্তা গোপনে মোটা অংকের টাকার বিনিময়ে দায়সারা সিস্টেম তৈরি করে ১২ হাজার ২ শত ৬৭টি টাকা ব্যাংকে চালান ফরমের মাধ্যমে জমা দিয়ে অনুমতি ছাড়াই গাছ কেটে চলছে।

এ বিষয়ে আবুল বাসারেরর ছেলে জয়নাল আবেদিন রুবেল (র‌্যাবে কর্মরত) জানান, আপনারা গাছ কাটায় যেভাবে বাধা দিচ্ছেন, আমি হলে হলে এটাই করতাম। কারণ গাছ কাটায় প্রশাসন এখনও অনুমতি দেয়নি। বলা চলে প্রক্রিয়াধীন রয়েছে। তবে বিষয়টি সমজতার জন্য তিনি নিজেই উঠেপড়ে লেগেছেন।

গাছ কাটাকালীন গ্রাম পুলিশ ছলেমান জানান, গাছ টেন্ডার নিয়েছে হোসেন মিয়া আর বিক্রি করেছে আবুল বাসারের নিকট। আপনি কি করছেন, জবাবে জানান দায়িত্ব পালন করছি। অর্থাৎ গ্রাম পুলিশ পাহারায় সরকারি গাছ অনুমতি বিহীন কাটা চলছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.