শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

চীনের সঙ্গে টিকার চুক্তি হয়ে গেছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক :বিভিন্ন দেশ আমাদের প্রশংসা করলেও টিআইবি এয়ারকন্ডিশন রুমে বসে আমাদের সমালোচনা করে প্রতিবেদন দিয়েছে। স্বাস্থ্য খাত নিয়ে টিআইবির সমালোচনা যুক্তিযুক্ত নয়।

করোনা ভাইরাসের টিকার জন্য চীনের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (১২ জুন) ‍দুপুরে রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউটে এক ভার্চুয়ালি সভায় এ কথা জানান মন্ত্রী। তবে কবে-কোথায় এ চুক্তি হয়েছে সে বিষয়ে কিছু জানাননি তিনি।স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা টিকা উৎপাদনের পরিকল্পনা করছি, সে জন্য আমরা কয়েকটা মিটিংও করেছি। এ সময় চীনের টিকার দাম ফাঁস হওয়ার প্রতি ইঙ্গিত করে বলেন, ডিসক্লোসার এগ্রিমেন্ট অবশ্যই মানতে হবে, না মানলে অনেক মাশুল দিতে হবে।

জাহিদ মালেক বলেন, করোনা মোকাবেলায় অনেক কিছু করার পরও আমাদের ক্রিটিজমের অভাব নেই।টিআইবির বিরুদ্ধে ভুল তথ্য দেয়া ও মিথ্যাচারের অভিযোগ এনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন দেশ আমাদের প্রশংসা করলেও টিআইবি এয়ারকন্ডিশন রুমে বসে আমাদের সমালোচনা করে প্রতিবেদন দিয়েছে। স্বাস্থ্য খাত নিয়ে টিআইবির সমালোচনা যুক্তিযুক্ত নয়। টিকা দেওয়ার স্বচ্ছতার অভাব, বেড বাড়ানো হয়নি- টিআইবির এমন মন্তব্য জনগণকে ভুল বার্তা দেয়।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.