সোমবার ৭ আষাঢ়, ১৪২৮ ২১ জুন, ২০২১ সোমবার

রাজশাহী-খুলনায় করোনার তাণ্ডব

অনলাইন ডেস্ক :বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারি করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় দেশে ফের বেড়েছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৪০ জন, আগের দিন মারা গিয়েছিল ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ২ হাজার ৫৭৬ জন, যা আগের দিনের চেয়েও বেশি। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল দুই হাজার ৫৩৭ জন।

এ সময় শনাক্ত হওয়া রোগীদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রাজশাহী বিভাগে। সেখানে ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে পাঁচ হাজার ১১০টি, তার মধ্যে শনাক্ত হয়েছেন ৮১৫ জন। এরপরে রয়েছে খুলনা বিভাগ, যেখানে এক হাজার ৪৮৫টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫৭৮ জন।

একই সময়ে ঢাকা বিভাগে পরীক্ষা হওয়া আট হাজার ৬৮৭ জনের মধ্যে শনাক্ত হয়েছেন ৫১৩ জন। এরপর রয়েছে চট্টগ্রাম বিভাগ। সেখানে দুই হাজার ৪০৩টি পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৩৩৭ জন। এরপর রংপুর বিভাগে পরীক্ষা হওয়া ৪১৬ জনের মধ্যে শনাক্ত হয়েছেন ১৩০ জন। সিলেট বিভাগে ৫২৪টি নমুনার বিপরীতে শনাক্ত হয়েছেন ৯২ জন। ময়মনসিংহ বিভাগে ৫৪৪টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৬২ জন আর বরিশাল বিভাগে ২৬৮টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৪৯ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২৩১ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৫১৩ জন। আর গতকাল বুধবার (৯ জুন) বিশ্বে মৃত্যুর সংখ্যা ছিল ১০ হাজার ১৬৪ জন এবং আক্রান্ত ছিল ৩ লাখ ৫৯ হাজার ১২৭ জন। ফলে আক্রান্ত ও মৃত্যু আবারও বেড়ে গেছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: করোনা ভাইরাস

Leave A Reply

Your email address will not be published.