সোমবার ৭ আষাঢ়, ১৪২৮ ২১ জুন, ২০২১ সোমবার

‘দুই সেকেন্ডেই সব শেষ’, বললেন আল-জাজিরা প্রতিবেদক

অনলাইন ডেস্ক :আন্তর্জাতিক সংবাদমাধ্যমকর্মীদের সরে যেতে এক ঘণ্টা সময় দেয়ার মধ্যেই গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার কার্যালয় বোমা মেরে উড়িয়ে দিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী। 

শনিবার (১৫ মে) দুপুরে দোহাভিত্তিক আল-জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে এই সময়সীমা বেধে দেয় ইসরায়েলি সামরিক বাহিনী। মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য জানায়। এর কিছুক্ষণ পরেই আল জাজিরা তার নিজের খবরেই জানায়, ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। ছবিতে দেখা যায়, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।

আল-জাজিরার এক প্রতিবেদক জানান, আমি এখানে ১১ বছর ধরে কর্মরত। এই ভবন থেকে বহু নিউজ কভার করেছি। আমার জীবনের সংবাদভিত্তিক সকল অভিজ্ঞতা এই ভবনকে ঘিরে। মাত্র দুই সেকেন্ডেই সব শেষ হয়ে গেল। 

তিনি আরও বলেন, সব কিছু শেষ হয়ে যাওয়ার পরেও আমাদের সহকর্মীরা থেমে যায়নি। বিকল্প উপায়ে বিশ্বকে জানিয়ে দিচ্ছি এখানে আসলে কি হচ্ছে। 

আল জাজিরার আরেক প্রতিবেদক হ্যারি ফাউসেট, যিনি গাজা সিটি থেকে সংবাদ কভার করছেন তিনি বলেন, এই ঘটনা আমাদের জন্যে অত্যন্ত বিস্বাদের।  জায়গাটি আর নেই বলে ধারণাটি বিশ্বাস করায় আমাদের জন্যে অস্বাভাবিক।

বিষের বাঁশী/ডেস্ক /ব্রিজ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.