সোমবার ৭ আষাঢ়, ১৪২৮ ২১ জুন, ২০২১ সোমবার

নিজের সর্বোচ্চ দিয়ে খেলতে প্রস্তুত লিটন

অনলাইন ডেস্ক :উইকেটকিপিং নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই। তবে দায়িত্ব পেলে নিজের সর্বোচ্চটা দিতে চান টাইগারদের টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস। বলছেন লঙ্কান এই দলটা সমশক্তির হলেও সাকিব-মোস্তাফিজ ফেরায় এগিয়ে থাকবে বাংলাদেশই। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ঈদের আগে সোমবার (১০ মে) শেষ দিনের মতো ঐচ্ছিক অনুশীলন করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সফরে উইকেটের পেছনে মুশফিকের মুন্সিয়ানা নিয়ে প্রশ্ন উঠেছে বিস্তর। তাই হয়তো আসন্ন লঙ্কা সিরিজে গ্ল্যাভস জোড়া সামলানোর দায়িত্ব পাচ্ছেন লিটন। এবার তাই জোর অনুশীলনে তিনি।

২ থেকে ১০ মে। তিন ম্যাচের সিরিজের জন্য শেষ হয়েছে প্রথম ধাপের ঐচ্ছিক অনুশীলন। শেষ দিনে ছিলেন মোটে ৮ ক্রিকেটার। তবে সবার আগে হোম অব ক্রিকেটে লিটনের আগমন। মিনিট ত্রিশ ইনডোরে করেছেন একা একা ব্যাটিং অনুশীলন। আলাদা কাজ করেছেন নিজের ফিল্ডিং নিয়েও।

নিজের পারফরমেন্স নিয়ে লিটন কুমার দাস বলেন, ‘গত দুই দিন ধরে কিছু কাজ করলাম। নতুন কোনো কিছু উন্নতি করার চেষ্টা করছি।’

লিটনকে নিয়ে উচ্ছ্বাসের কমতি নেই তার সতীর্থ কিংবা সমর্থকদের। সামর্থ্য নিয়ে নেই প্রশ্ন। তবে মাঝে মাঝে জ্বলে উঠলেও, অর্ধযুগের ক্যারিয়ারে পূরণ করতে পারছেন কই? বিষয়টি জানা আছে তারও। শুরুটা ভালো হওয়াটা গুরুত্বপূর্ণ বলেও জানান লিটন। 

তিনি বলেন, ‘আমার জন্য নতুন বলে খেলা বেশি গুরুত্বপূর্ণ। প্রথম ১০ ওভার যদি খেলে নিতে পারি তারপরে খেলাটা আমার জন্য সহজ হয়ে যায়।’

র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে নিচের দল লঙ্কানরা। তবে শক্তিমত্তার দিক থেকে সমশক্তির। লিটন বলছেন, সাকিব-মোস্তাফিজের ফেরায় বাংলাদেশ দলটা এখন ভারসাম্যপূর্ণ।

শেষ দিনের ঐচ্ছিক অনুশীলন করেছেন রিয়াদ-ইমরুল-মিঠুন-তাইজুল। লঙ্কা সিরিজের জন্য আগামী ১৮ মে শুরু হবে জাতীয় দলের আনুষ্ঠানিক অনুশীলন। মিরপুরে ২৩ মে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

বিষের বাঁশী/ডেস্ক /ব্রিজ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.