শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

খালেদার জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদনের আজ

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদনের বিষয়ে আজ শনিবারের (৮ মে) মধ্যে মতামত জানিয়ে দেওয়া হবে জানান আইনমন্ত্রী ।

শনিবার (৮ মে) বিষয়টি নিশ্চিত করেছে ।

আনিসুল হক জানান, আজকেই (শনিবার) মতামত জানিয়ে রোববার (৯ মে) সকালে ফাইল পাঠানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। 

এর আগে বেগম জিয়াকে বিদেশ নিতে গত বুধবার (৬ মে) রাত ৮টায় আবেদন করে তার পরিবার। এখনো সরকারের গ্রিন সিগন্যাল মেলেনি।এদিকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় আবেদনের কপি হাতে পাওয়ার পর আইনমন্ত্রী জানান, খুব শিগগিরই এ বিষয়ে মতামত দিবেন তিনি । 

আবেদনে লন্ডনে নিয়ে যাওয়ার বিষয়টি উল্লেখ না করলেও সে দেশকেই অগ্রাধিকার দিচ্ছে তার পরিবার। এছাড়া সিঙ্গাপুর হয়ে সৌদি আরব যাওয়ার কথাও শোনা যাচ্ছে। দেশগুলোর দূতাবাস, হাইকমিশনের সঙ্গেও যোগাযোগ করছেন। বিএনপি বেগম জিয়ার নবায়নকৃত পাসপোর্ট ও সরকারের অনুমোদন পেলেই এ বিষয়ে আরও তৎপর হবে ।

বেগম জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জানান, সময় ক্ষেপণ করে তার জীবনের ঝুঁকি না বাড়িয়ে বিদেশে যেতে দেয়া উচিৎ এবং এখানে আইনগত কোনো বাধা নেয়।

এদিকে আজ শনিবার (৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে এভারকেয়ার হাসপাতালের সিনিয়র জেনারেল ম্যানেজার ডা. আরিফ মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অক্সিজেন অবস্থা ভালো আছে। আজ কোনো সমস্যা নেয়। আগের চেয়ে ভালো আছেন তিনি । 

তিনি বলেন, দুপুরের পর বসবে বেগম জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। এরপর তার শারীরিক অবস্থা ভালোভাবে জানা যাবে। যেহেতু তার করোনা-সংক্রান্ত জটিলতা রয়েছে এবং তা সহজে যাচ্ছে না, সেক্ষেত্রে অনেকটা স্থিতিশীল আছে বেগম জিয়া।

বিষেরবাঁশী .কম / ডেস্ক / ঝিনুক

Categories: করোনা ভাইরাস,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.