বৃহস্পতিবার ৩০ বৈশাখ, ১৪২৮ ১৩ মে, ২০২১ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জের বিস্ফোরণে তদন্ত কমিটি, ভবন সিলগালার নির্দেশ

অনলাইন ডেস্ক:-নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বাড়িতে গ্যাসের চুলার পাইপ লাইন বিস্ফোরণে নারী-শিশুসহ ১১ জন দগ্ধ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। একই সঙ্গে ভবনটি সিলগালা করার নির্দেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারকে আহ্বায়ক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরাকে সদস্যসচিব করে সাত সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ আরও বলেন, ক্ষতিগ্রস্ত ভবন থেকে সব বাসিন্দাকে সরিয়ে ভবনটি সিলগালা করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অগ্নিদগ্ধ ব্যক্তিদের সরকারি বিধি অনুযায়ী সহায়তা করা হবে। 

ভোরে সদর উপজেলার ফতুল্লা থানার তল্লা এলাকায় মডেল গার্মেন্টসের দক্ষিণ পাশে স্থানীয় মফিজুল ইসলামের তিনতলা বাড়ির তৃতীয় তলায় ভাড়াটের ফ্ল্যাট বাসায় বিস্ফোরণের ঘটনা ঘটে। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোসহ দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, ওই বাড়ির তৃতীয় তলায় গার্মেন্টস শ্রমিক কয়েকটি পরিবার বসবাস করেন। রাতে একটি পরিবারের লোকজন চুলার বার্ণার বন্ধ না করেই ঘুমিয়ে পড়েন। এতে চুলা থেকে গ্যাস বের হয়ে রান্নাঘরসহ অন্যান্য ঘরে ছড়িয়ে জমাট বেঁধে থাকে। ভোরে রান্নার জন্য চুলায় আগুন জ্বালালে গ্যাসের পাইপ লাইনের বিস্ফোরণ ঘটে। 

এসময় তিন মাস বয়সের একটি শিশুসহ ছয়জন নারী ও চারজন পুরুষ আগুনে দগ্ধ হন। তাদের মধ্যে এক শিশুসহ পাঁচজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয় এবং ছয়জনকে সদরের জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আগুনে ফ্ল্যাট বাসার অধিকাংশ আসবাবপত্র পুড়ে যায় বলেও জানান তিনি। 

বিষের বাঁশী/ডেস্ক /ব্রিজ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.