শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

৪ বছর পর টেস্টে তাসকিনের উইকেট

অনলাইন ডেস্ক:-সবশেষ কবে সাদা পোশাকের ক্রিকেটে উইকেট পেয়েছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ, সেটি হয়তো ভুলেই যেতে বসেছিলেন!

পরিসংখ্যান বলছে, ২০১৭ সালের মার্চ মাসে সবশেষ টেস্টে উইকেট পেয়েছিলেন তাসকিন। প্রতিপক্ষ ছিল এই শ্রীলঙ্কাই। গলে সেই টেস্টে উইকেট পাওয়ার পর কেটে গেছে ৪ বছর। মাঝে ফর্মহীনতা ও চোটের কারণে খেলা হয়নি। তবে এই সময়ের মধ্যে মাত্র একটি টেস্ট খেলেছেন এই পেসার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেললেও তাতে কোন উইকেটের দেখা মেলেনি। 

দীর্ঘ বিরতির আবারও লঙ্কানদের মাটিতে মাতলেন উইকেট পাওয়ার আনন্দে। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথম টেস্টে বাংলাদেশকে দ্বিতীয় ব্রেক থ্রু এনে দিয়েছেন তাসকিন। 

তাসকিনের বলে ফিরে গেছেন ওশাডা ফার্নান্দো। দিমুথ করুণারত্নের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে জুটি বেঁধেছিলেন এই ব্যাটসম্যান। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি তাসকিন। এই ডানহাতি পেসারের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন ফার্নান্দোর। আউট হওয়ার আগে করেছেন ৪৩ বলে ২০ রান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করে টাইগাররা। টাইগারদের পক্ষে সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক।

বিষের বাঁশী/ডেস্ক /ব্রিজ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.