বৃহস্পতিবার ৩০ বৈশাখ, ১৪২৮ ১৩ মে, ২০২১ বৃহস্পতিবার

১৭ বছরে ইকরি, হালুম, টুকটুকি, শিকু

অনলাইন ডেস্ক:-সফলতার ১৭ বছরে পা দিয়েছেন জনপ্রিয় পাপেট শো ‘সিসিমপুর’। ২০০৫ সালের (১৫ এপ্রিল) বিটিভির মাধ্যমে পথচলা শুরু হয়েছিল অনুষ্ঠানটির। শুরু থেকেই শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে ইকরি, হালুম, টুকটুকি, শিকুরা।

‘সিসিমপুর’র প্রথম পর্ব প্রচারের দিন হিসেবে প্রতি বছর ১৫ এপ্রিল ‘সিসিমপুর দিবস’ হিসেবে উদযাপন করা হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না বলে জানান সংশ্লিষ্টরা।

১৬ বছর পূর্তি উপলক্ষে এর নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘১৬ বছর ধরে শিশুতোষ এই অনুষ্ঠানটি নির্মিত হচ্ছে তিন থেকে আট বছর বয়সী শিশুর প্রারম্ভিক শিক্ষার চাহিদা পূরণের লক্ষ্যকে সামনে রেখে। আমাদের লক্ষ্য শিশুর বাবা-মা এবং শিক্ষকরাও। আনন্দ আর খেলার ছলে ‘সিসিমপুর’ ভূমিকা রেখে চলেছে শিশুর সামগ্রিক বিকাশে। সামনের দিনগুলোতে পারস্পরিক শ্রদ্ধা, মমত্ববোধ ও বৈচিত্র্যের প্রতি শ্রদ্ধাসহ দেশের সকল মানুষের প্রতি সম্মান প্রদর্শন করার বিষয়ে আরও গুরুত্ব দেব আমরা।’

বর্তমানে ‘সিসিমপুর’র ১৩তম সিজনের প্রচার চলছে দুরন্ত, মাছরাঙা ও বিটিভিতে। তিনটি টেলিভিশনের মাধ্যমে সারাদেশের প্রায় এক কোটি দর্শক অনুষ্ঠানটি উপভোগ করছে এখন। ইউএসএআইডির অর্থায়নে ‘সিসিমপুর’র পথচলা শুরু এবং ইউএসএআইডির এই সহায়তা এখনো অব্যাহত আছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.