বৃহস্পতিবার ৩০ বৈশাখ, ১৪২৮ ১৩ মে, ২০২১ বৃহস্পতিবার

দ্বিতীয় জানাজা শেষে কুমিল্লার পথে মতিন খসরুর মরদেহ

অনলাইন ডেস্ক:-সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ৮টার দিকে নিজ বাসা বকশীবাজারে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টে জানাজা শেষে তার মরদেহ কুমিল্লার বুড়িচং নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই পৈতৃক বাড়িতে হবে তার দাফন।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) বিকেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।

গত ১৬ মার্চ থেকে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন আবদুল মতিন খসরু। মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। মৃত্যুকালে মতিন খসরুর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

মতিন খসরু সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি। কুমিল্লা-৫ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পান।

মতিন খসরু ১৯৫০ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তিনি। মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শোক জানিয়েছেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.