শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

বয়স চল্লিশ হতেই দাদির চরিত্রে ডাক

অনলাইন ডেস্ক:-বয়সের সঙ্গে হলিউডে নায়িকা চরিত্র হারানোর কথা আগে শুনে এসেছিলেন। আর প্রচলিত কথাটি কতটা ঠিক তা বুঝতে পারেন ৪০ বছর বয়স হওয়ার ঠিক পরদিন। ওই দিন দাদির চরিত্রে অভিনয়ের ডাক পান ‘দ্য ম্যাট্রিক্স’ ও ‘মেমেন্টো’-খ্যাত অভিনেত্রী ক্যারি-অ্যান মস।

সম্প্রতি জাস্টিন বেইটম্যানের সৌন্দর্য বিষয়ক বই ‘ফেইস: ওয়ান স্কয়ার ফুট অব স্কিন’-এর প্রচারে এক আলাপচারিতায় নিজের অভিজ্ঞতার কথা জানান মস।

অভিনেত্রীর ধারণা ছিল, বয়সের সঙ্গে হলিউড নায়িকাদের ক্যারিয়ার নিয়ে যে কথাগুলো এতদিন শুনে এসেছিল তা ছিল মিথ। কিন্তু দাদির চরিত্রে প্রস্তাব আসার পর বাস্তবতা বুঝতে পারেন।

তিনি বলেন, আমি শুনেছিলাম ৪০ বছর বয়সে সবকিছু বদলে যায়। কিন্তু বিশ্বাস করিনি। অথচ আক্ষরিকভাবেই আমার ৪০তম জন্মদিনের পরদিন তা মিলে যায়। এদিন আমার কাছে আসা একটি চিত্রনাট্য পড়ছিলাম। এ নিয়ে ম্যানেজারের সঙ্গে কথা বলছিলাম। তিনি বললেন, ওহ না! এ চরিত্র তোমার জন্য নয়। এটা তো দাদির চরিত্র।

নারীদের ক্ষেত্রে রাতারাতি এমন ঘটনা ঘটলেও পুরুষদের ক্ষেত্রে তা উল্টো। বরং মানুষ তাদের বয়সটা উপভোগ করে।

৫৩ বছর বয়সী মস সম্প্রতি আবারও ফিরেছেন তার ক্যারিয়ার বদলে দেওয়া ট্রিনিটি চরিত্রে। ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ কিস্তিতে থাকছেন কিয়ানু রিভসও। ছবিটি প্রেক্ষাগৃহ ও এইচবিও ম্যাক্সে মুক্তি পাবে চলতি বছরের ২১ ডিসেম্বর।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.