শুক্রবার ৩ বৈশাখ, ১৪২৮ ১৬ এপ্রিল, ২০২১ শুক্রবার

কার্টুনিস্ট কিশোর জামিনে মুক্তি পেল

অনলাইন ডেস্ক : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কাশীমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর।বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে তিনি মুক্তি পান। 

কিশোরের বড় ভাই আহসান কবির জানান, আমার ভাই আজ সকালে কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছে। তার সঙ্গে আমার কথা হয় এবং কিছুটা স্বস্তি অনুভব করছি।

গতকাল ৩ মার্চ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের জামিন দেয়।

২০২০ সালের ৫ মে র‌্যাব -৩ এর কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক বাদী হয়ে ১১ জনের নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করে। এছাড়া, আরও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করা হয়।

গত ১৩ জানুয়ারি এই মামলায় কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া ও লেখক মুশতাক আহমেদকে অভিযুক্ত করেন। রমনা থানা পুলিশ এই মামলায় অভিযোগপত্র দাখিল করে । যেখানে জুলকারনাইন খান ওরফে সামিসহ ৮ জনকে অব্যাহতির আবেদন করা হয়েছে।

এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলাটি অধিকতর তদন্তে কাউন্টার টেররিজম ইউনিটকে নির্দেশ দেয়।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / ঝিনুক

Categories: অপরাধ ও দুর্নীতি,আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.