শুক্রবার ৩ বৈশাখ, ১৪২৮ ১৬ এপ্রিল, ২০২১ শুক্রবার

করোনার তাণ্ডব থেকে সুস্থ ৯ কোটি

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী করোনার তাণ্ডব থামছেন না। চলছে করোনার ২য় ঢেউ । বিশ্ববাসী করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই । এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৪৩ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৩৬ হাজার।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১১ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৩৬ হাজার ৭১১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ কোটি ৯৯ লাখ ২১ হাজার ২৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয় যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ২ কোটি ৯২ লাখ ২ হাজার ৮২৪ জন। মৃত্যু হয় ৫ লাখ ২৪ হাজার ৬৬৯ জনের।আক্রান্তে ২য় ও মৃত্যুতে ৩য় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৪৪০ জন এবং মারা গেছে ১ লাখ ৫৭ হাজার ৮৭ জন।

আক্রান্তে ৩য় এবং মৃত্যুতে ২য় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৫ লাখ ১৭ হাজার ২৩২ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয় ২ লাখ ৫৪ হাজার ২৬৩ জনের।

আক্রান্তের দিক থেকে ৪র্থ স্থানে রয়েছেন রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৩৪ হাজার ৭২০ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৮৫ হাজার ৭৪৩ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছেন ৫ম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪১ লাখ ৭০ হাজার ৫১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৭০৫ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছেন। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়েছে।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছেন কোভিড-১৯।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / ঝিনুক

Categories: করোনা ভাইরাস

Leave A Reply

Your email address will not be published.