বৃহস্পতিবার ১৯ ফাল্গুন, ১৪২৭ ৪ মার্চ, ২০২১ বৃহস্পতিবার

নীরবে স্বাগতার তিন ছবি

অনলাইন ডেস্ক : টেলিভিশন নাটকের অভিনয়শিল্পী স্বাগতা মাঝেমধ্যে উপস্থাপনাও করেন। কখনো কখনো চলচ্চিত্রেও দেখা গেছে তাঁকে। অভিনয় করেছেন ‘শত্রু শত্রু খেলা’ ছবিতে মান্নার নায়িকা হিসেবেও। ২০১০ সালে এই অভিনয়শিল্পীর ‘সূচনা রেখার দিকে’ ছবিটি মুক্তি পায়। প্রায় এক দশক পরে অভিনয় করলেন নতুন চলচ্চিত্রে—তবে একটি নয়, তিনটি ছবিতে।
স্বাগতা অভিনীত নতুন ছবি তিনটি হচ্ছে গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’ এবং অন্য দুটি নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘মানুষের বাগান’।

স্বাগতা জানান, একেবারে নীরবে ছবি তিনটির শুটিং শেষ করেছেন। ইচ্ছে করেই তিনি খবরটি কাউকে জানাননি। স্বাগতা বলেন, ‘গল্প ভালো না লাগলে ছবিতে কাজ করার আগ্রহ পাই না। সর্বশেষ যে ছবিটির কাজ করেছিলাম, সেটি সরকারি অনুদানের ছিল, গল্পও ভালো লেগেছিল। এরপর কয়েকটি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেলেও গল্প ভালো লাগেনি। নতুন তিনটি ছবির গল্প ভীষণ ভালো লেগেছে। কাউকে জানাতে চাইনি, চেয়েছি আগে শুটিং শেষ হোক, তারপর জানাব। তবে শুটিংয়ের অভিজ্ঞতা অসাধারণ। বড় পর্দায় নিজেকে দেখার জন্য এক্সাইটেড হয়ে আছি।’
স্বাগতা আরও বলেন, ‘আমি বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করলেও সরকারি অনুদানের ছবিতে কাজ করার একটা সুপ্ত ইচ্ছে ছিল। “সূচনা রেখার দিকে’’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়ে অনেক বেশি আনন্দিত হয়েছিলাম। চরিত্রটি অনেকটা স্বপ্নের মতো ছিল।’‘সূচনা রেখার দিকে’ সিনেমার একটি গানেও কণ্ঠ দিয়েছেন স্বাগতা। এর মাধ্যমে প্রথমবারের মতো সিনেমার কোনো গানে কণ্ঠ দেন তিনি।সাড়ে তিন বছর বয়সে শিশুশিল্পী হিসেবে স্বাগতা সিনেমায় অভিনয় শুরু করেন। তাঁর প্রথম সিনেমা ‘লিনজা’। এরপর একে একে ‘সম্মান’, ‘সতীপুত্র আবদুল্লাহ’ ও ‘টপ মাস্তান’ সিনেমায় অভিনয় করেন তিনি। ২০০৬ সালে স্বাগতা প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ‘শত্রু শত্রু খেলা’ সিনেমায়। এতে স্বাগতা অভিনয় করেন মান্নার বিপরীতে। এ ছাড়া ‘কোটি টাকার ফকির’, ‘অশান্ত মন’, ‘ডুবসাঁতার’ ও ‘ফিরে এস বেহুলা’ সিনেমায়ও অভিনয় করেছেন স্বাগতা।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.