মঙ্গলবার ১৭ ফাল্গুন, ১৪২৭ ২ মার্চ, ২০২১ মঙ্গলবার

যা করতে এসেছিলাম, তারচেয়ে বেশি করেছি: বিদায়ী ভাষণে ট্রাম্প

অনলাইন ডেস্ক:যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন,  আমি এখানে যা করার জন্য এসেছিলাম, তার চেয়ে বেশি করেছি।

দেশটির স্থানীয় সময় মঙ্গলবার (১৯ জানুয়ারি) হোয়াইট হাউজ থেকে ট্রাম্পের বিদায়ী ভিডিও বার্তা প্রচার করা হয়।  এই বার্তায় ট্রাম্প এ কথা বলেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, বেছে নিয়েছিলাম কঠিন লড়াই, সবচেয়ে শক্ত যুদ্ধ। কেননা এজন্যই আপনারা আমাকে নির্বাচিত করেছিলেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে আমরা যা যা লালন করি, রাজনৈতিক সহিংসতা তার সবকিছুর ওপর আঘাত। এটা কোনোভাবেই বরদাশত করা যাবে না।

বিদায়ী ভাষণে কারও নাম উল্লেখ না করে ট্রাম্প নতুন প্রশাসনের সাফল্য কামনা করেন।  তিনি বলেন, সৌভাগ্য একটি গুরুত্বপূর্ণ শব্দ! ভিডিও বার্তায় ট্রাম্প তার প্রশাসনের অর্থনৈতিক অর্জনের প্রশংসা করেছেন।

আমেরিকার জনগণের উদ্দেশে দেওয়া শেষ বক্তৃতায় বলেন, ‘আমি নিঃশঙ্ক ও আনন্দচিত্তে চলে যাচ্ছি। সর্বোচ্চ আশাবাদ নিয়ে বলছি, আমাদের দেশ ও সন্তানদের জন্য সেরাটা এখনো অর্জিত হয়নি।  ঈশ্বর আপনাদের মঙ্গল করুন, ঈশ্বর যুক্তরাষ্ট্রের মঙ্গল করুন।

উল্লেখ্য, বুধবার (২০ জানুয়ারি) ট্রাম্প হোয়াইট হাউজ ছেড়ে যাবেন।  সামরিক স্থাপনা অ্যান্ড্রু বেস থেকে শেষ সামরিক অভিবাদন নিয়ে তিনি ফ্লোরিডার মার এ লাগোতে চলে যাবেন।  তবে তিনি বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন না। আমেরিকার ১৫২ বছরের ইতিহাসে পূর্বসূরির অনুপস্থিতিতে কোনো নতুন প্রেসিডেন্ট শপথ নিতে যাচ্ছেন। 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.