শনিবার ২১ ফাল্গুন, ১৪২৭ ৬ মার্চ, ২০২১ শনিবার

২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে মারা গেছেন আরও ৮ জন। এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৫৬ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে। আগের দিন শনাক্ত হন ৭০২ জন এবং মারা যান ২০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সুস্থ হয়েছেন ৬১৭ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ২৬ শতাংশ। আগের দিন এটি ছিল ৪ দশমিক ৬৫ শতাংশ।

আজ বুধবার পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে বাংলাদেশে মোট মারা গেছেন ৭ হাজার ৯৫০ জন। আর দেশে করোনাভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন। করোনায় সংক্রমিতের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৪৭২ জন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ক্রমেই মহামারি আকারে সংক্রমণ বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়ে। শুরুর দিকে রোগী শনাক্তের হার কম ছিল। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। ওই মাসের শেষের দিক থেকে রোগী শনাক্তের হার ২০ শতাংশের ওপরে চলে যায়, যা আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত বজায় ছিল। এরপর থেকে নতুন রোগীর পাশাপাশি শনাক্তের হারও কমতে শুরু করেছিল।

বিষের বাঁশী / ডেস্ক /ব্রিজ

Categories: করোনা ভাইরাস

Leave A Reply

Your email address will not be published.