শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

পুলিশকে প্রধানমন্ত্রীর ৩ নির্দেশনা

অনলাইন ডেস্ক:-পুলিশকে ৩টি বিষয়ে (জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসন) গুরুত্ব দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৩ জানুয়ারি) সারদায় ৩৭তম বিসিএস-পুলিশ ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনি কুজকাওয়াজ অনুষ্ঠানে এ নির্দেশনা দেন তিনি। গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনী পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনের সর্বাধিক গুরুত্ব দিতে হবে। একই সঙ্গে দেশের মানুষের জীবনের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সরকার প্রধান বলেন, ‘অসহায় ও বিপদগ্রস্ত মানুষের প্রতি আন্তরিকভাবে সহযোগিতা ও মানবিকতার হাত বাড়িয়ে দিতে হবে। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনের নিরলসভাবে কাজ করতে হবে। একই সঙ্গে পুলিশ বাহিনীর আধুনিকায়ন ও উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে, যা অব্যাহত আছে।

‘স্বাধীন দেশের পুলিশ’ জাতির পিতা তার ভাষণে বলেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বলেছিলেন একটা কথা ভুললে চলবে না তোমাদের, তোমরা স্বাধীন দেশের পুলিশ, তোমরা ইংরেজদের নও, তোমরা পাকিস্তানি শোষকদের পুলিশ নও, তোমরা জনগণের পুলিশ। তোমাদের কর্তব্য জনগণকে সেবা করা, জনগণকে ভালোবাসা, তাদের দুর্দিনে সাহায্য করা।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: জাতীয়,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.