বৃহস্পতিবার ১৯ ফাল্গুন, ১৪২৭ ৪ মার্চ, ২০২১ বৃহস্পতিবার

এ সপ্তাহে প্রকাশ হতে পারে এইচএসসির ফল

অনলাইন ডেস্ক:এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল এ সপ্তাহে প্রকাশ করা হতে পারে। ৫ বা ৬ জানুয়ারি অধ্যাদেশ জারি হবে। এরপর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

শুক্রবার (১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে হলে রাষ্ট্রপতিকে অধ্যাদেশ জারি করতে হয়। আগামী সোমবার (৪ জানুয়ারি) মন্ত্রিপরিষদের বৈঠকে অধ্যাদেশ জারির বিষয়টি উত্থাপিত হবে। সেখান থেকে নথিপত্র রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। ৫ অথবা ৬ জানুয়ারি রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করবেন। তখন এইচএসসির ফল প্রকাশে আর কোনো বাধা থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিডিউল পেলে আগামী বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ফল প্রকাশ করা হবে।

এইচএসসির গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ‌্যাপক নেহাল আহমেদ বলেছেন, ‘এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রস্তুত আছে। তবে অধ্যাদেশ জারি সংক্রান্ত জটিলতার কারণে তা প্রকাশ করা সম্ভব হয়নি। অধ্যাদেশ জারির পর রেজাল্ট প্রকাশ করা হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা আশা করছি, আগামী বুধবার (৬ জানুয়ারি) রাষ্ট্রপতি মহোদয় অধ্যাদেশ জারি করবেন। এরপর আমরা রেজাল্ট প্রকাশ করব। অধ্যাদেশ জারির পর ফল প্রকাশে আর কোনো বাধা থাকবে না। ওই দিন (বৃহস্পতিবার) যদি মাননীয় প্রধানমন্ত্রী সময় দেন, তাহলে ফল প্রকাশ হতে পারে।’

গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে গেলে আইনি প্রক্রিয়া হিসেবে রাষ্ট্রপতির অধ্যাদেশ জারি করতে হবে। অধ্যাদেশ জারির পর ফল প্রকাশ করা হবে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.