শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

আড়াইহাজারে তিতাসের লোকজনের উপর হামলা

অনলাইন ডেস্ক :   নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানের সময় তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর ) দুপুরে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সোনারগাঁও জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. মিজবাহ-উর-রহমান বাদী হয়ে আড়াইহাজার থানায় এ মামলা দায়ের করেন। মামলায় ৩৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৫০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় ঘটনাস্থল থেকে আটক ১০জনের মধ্যে ৯জনকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার আদালতে পাঠিয়েছে পুলিশ। বাকী একজন পরীক্ষার্থী হওয়ায় পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে তাকে।

হামলার পর ঘটনাস্থল থেকে আটক সাইফুল ইসলাম, শহিদুল্লাহ, নজরুল ইসলাম, ফাহিম ইসলাম আকাশ, ইকবাল হোসেন, সাইফুল মোল্লা, আরিফ, মো. সাকিব, মো. জাকারিয়াকে আদালতে পাঠানো হয়েছে। আর মাহফুজকে পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।

আড়াইহাজার থানার ইন্সপেক্টর (তদন্ত) শওকত হোসেন বলেন, ‘অবৈধ গ্যাস সংযোগ দেয়া, সরকারি কাজে বাধা, হামলা ও ভাঙচুরের অভিযোগে তিতাস কর্মকর্তা মো. মিজবাহ-উর-রহমান বাদী হয়ে ৩৩জনের নাম উল্লেখ ও ৫০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় রোববার বিকেলে ঘটনাস্থল থেকে আটক ১০জনের মধ্যে ৯জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আরেকজন পরীক্ষার্থী হওয়ায় পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে। পলাতক অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।’

প্রসঙ্গত রোববার দুপুরে উপজেলার ঝউগড়া উত্তরপাড়া এলাকায় তিতাস গ্যাসের অবৈধ সংযোগ উচ্ছেদে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার উজ্জল হোসেনের নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ ও পুলিশ অভিযান শুরু করে। অভিযানের এক ঘণ্টার পর কয়েক শতাধিক এলাকাবাসী উচ্ছেদকারীদের লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। পুলিশের ৮ সদস্য আহত হয়। এছাড়াও সরকারি গাড়ির গ্লাস ভেঙে যায়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ১৩ রাউন্ড টিয়ার শেল, ৭৬ রাউন্ড রাবার বুলেট ও ১৬ রাউন্ড শটগানের (সীসা কার্তুজ) ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় হামলাকারী ১০জনকে আটক করে পুলিশ। আর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিষের বাঁশী/ডেস্ক/ব্রিজ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.