শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

পাপুল-সেলিনা দম্পতির বিরুদ্ধে মামলা দুদকের

অনলাইন ডেস্ক:- শ্যালিকার অ্যাকাউন্টে ১৪৮ কোটি টাকার অবৈধ লেনদেনের ঘটনায় লক্ষ্মীপুর-২ আসনের এমপি শহিদুল ইসলাম পাপুল এবং তার স্ত্রী সংরক্ষিত মহিলা এমপি সেলিনাসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বুধবার (১১ নভেম্বর) সংস্থাটির তদন্তকারী কর্মকর্তা উপপরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। চার আসামির বাকি দুজন হলেন পাপুলের শ্যালিকা সেজমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলাম। 

গত মঙ্গলবার (১০ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের বিরুদ্ধে অর্থপাচার আইনে মামলার অনুমোদন দেয় দুদক।

দুদক সূত্রে জানা যায়, সম্প্রতি মানব ও অর্থপাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলকে কুয়েত পুলিশ গ্রেফতার করে। বর্তমানে পাপুল সে দেশের কারাগারে রয়েছেন। এই ঘটনা প্রকাশিত হলে বিষয়টি নিয়ে অনুসন্ধান চালায় দুদক। এতে পাপুলের স্ত্রী, শ্যালিকাসহ বেশ কয়েকজনের নাম উঠে আসে। 

দুদকের তদন্তে, মানবপাচারের টাকায় শ্যালিকা জেসমিন প্রধান এখন সম্পদশালী। কুয়েতে মানবপাচারের হোতা পাপুল অর্থ ও মানবপাচারের মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থ আড়াল করতে শ্যালিকার অ্যাকাউন্টে রাখেন। শুধু তা-ই নয়, অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ বৈধ হিসেবে দেখাতে শ্যালিকা জেসমিনের মালিকানায় ‘লিলাবালি’  নামের একটি কাগুজে প্রতিষ্ঠানও গড়ে তোলেন এমপি পাপুল। ওই প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি ব্যাংক হিসাবের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত পাচার করা হয় ১৪৮ কোটি টাকা। 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: আইন-আদালত,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.