শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

সাকিবের ফিটনেস নিয়ে চিন্তার কিছুই নেই!

অনলাইন ডেস্ক:-আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগে ১১৩ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা নিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ফিটনেস পরীক্ষা সবার জন্যই বাধ্যতামূলক। যে পরীক্ষায় নামতে হবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও।

সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা শেষ করেছেন সাকিব। এই এক বছরে কোনও ম্যাচই খেলেননি তিনি। তাই ফিটনেস পরীক্ষায় কি করবেন সাকিব- এ নিয়ে আছে জল্পনা। তবে সাকিবের ফিটনেস পরীক্ষা নিয়ে মোটেও চিন্তিত নয় বিসিবি। এমনটাই জানালেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, ফিটনেস পরীক্ষায় সহজেই উত্তীর্ণ হতে পারবেন সাকিব।

আকরাম বলেন, ‘আমার মনে হয় না ফিটনেস নিয়ে সাকিবের সমস্যা হবে। তবে ফিটনেসের তো একটা স্ট্যান্ডার্ড আছে। সে স্ট্যান্ডার্ডে তো সবাইকে মেনে চলতে হবে। সাকিব বিদেশ থেকে এসেছে এবং এতদিন ক্রিকেটের বাইরে ছিলো। সে সময় পেলে নিজের ফিটনেসের উন্নতি করতে পারবে। তাই এটি নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই।’

গত অক্টোবরে শ্রীলংকা সিরিজকে সামনে রেখে গত ২ সেপ্টেম্বর মার্কিন মুলুক থেকে দেশে ফিরেছিলেন সাকিব। ঐ সময় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদিন ফাহিমের অধীনে চার সপ্তাহের ফিটনেস অনুশীলন ক্যাম্প সম্পন্ন করেন তিনি। অনুশীলন পর্বটি একেবারে রুদ্ধদার অবস্থায় হয়েছিলো।

তবে শ্রীলংকা সফর স্থগিত হয়ে যাওয়ায়, পুনঃরায় যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান সাকিব। শ্রীলংকা সফরে দ্বিতীয় টেস্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিলো তার। কিন্তু এখন সবকিছু ঠিক থাকলে ঘরোয়া আসর দিয়েই ক্রিকেটে ফিরতে হচ্ছে তাকে। 

যদিও গত বৃহস্পতিবার রাতে দেশে ফিরেই বেশ ব্যস্ত সময় পার করছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.