রবিবার ২২ ফাল্গুন, ১৪২৭ ৭ মার্চ, ২০২১ রবিবার

নারী নির্যাতনের বিচার আবশ্যক:অ্যামনেস্টি

অনলাইন ডেস্ক:-আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় ন্যায়বিচার দাবি জানিয়েছে।

মঙ্গলবার অ্যামনেস্টি জানায়, একদল পুরুষ একজন নারীকে বিবস্ত্র করে মারধর করেছে আবার নির্যাতনের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টও করেছে। বাংলাদেশ কর্তৃপক্ষকে এর ন্যায়বিচার অবশ্যই নিশ্চিত করতে হবে। ৪ অক্টোবর প্রকাশ করা ভিডিওতে দেখা যায়, একজন নারীর পোশাক ছিনিয়ে নেয় এক দল লোক। প্রায় আধা ঘণ্টা ধরে তার উপর নির্যাতন চলে। তাকে চড়, লাথি, ঘুষি মারে। মারধরের এই দৃশ্য শুরু থেকে শেষ পর্যন্ত রেকর্ড করা হয়। আর এই ঘটনা হলো বাংলাদেশে নারীদের প্রতি সহিংসতার ধারাবাহিকতার সর্বশেষ ঘটনা।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার গবেষক সুলতান মোহাম্মদ জাকারিয়া জানান, ‘সত্যিকারের এই ফুটেজ বাংলাদেশে নারীদের নিয়মিত নির্যাতনের শিকার হওয়ার চিত্র প্রদর্শন করে। এর মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই বিচার ব্যবস্থা অপরাধীদের সাজা দিতে ব্যর্থ হয়।এই ঘটনার কোনও অজুহাত থাকতে পারে না। বাংলাদেশকে এর নিরপেক্ষ তদন্ত করতে হবে। এ ধরণের জঘন্য হামলার জন্য দায়ীদের অবশ্যই শাস্তি দিতে হবে।’

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: জাতীয়,শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.